Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

যশোর জেনারেল হাসপাতালে পিপিই বন্টনে অনিয়মের অভিযোগ

কাজী রকিবুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০১:১৬, ৪ এপ্রিল ২০২০

প্রিন্ট:

যশোর জেনারেল হাসপাতালে পিপিই বন্টনে অনিয়মের অভিযোগ

যশোর : যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে করোনা মোকাবেলায় পিপিই বন্টন নিয়ে নানা অনিয়ম শুরু হয়েছে। যার ফলে ঝুঁকির মধ্যে পিপিই ছাড়া হাসপাতালে বর্হিবিভাগের চিকিৎসক ও সেবিকারা দায়িত্ব পালন করছেন বলে খবর পাওয়া গেছে।

হাসপাতাল সূত্রে জানাগেছে,পিপিই ছাড়া যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে সেবিকারা দায়িত্ব পালনের খবর প্রকাশিত হওয়ার পর টনক নড়ে স্বাস্থ্য বিভাগের। গত তিন দিন আগে হাসপাতালে সেবিকাদের পিপিই প্রদান করা হয় অনিয়মভাবে। সেবিকাদের মধ্যে যারা বর্হিবিভাগে দায়িত্ব পালন করছেন তাদেরকে পিপিই না দিয়ে শুধু মাত্র ওয়ার্ডে দায়িত্বরত সেবিকাদের মধ্যে বন্টন করেন হাসপাতাল কর্তৃপক্ষ।

খোঁজ নিয়ে জানা গেছে, সেবিকাদের মধ্যে যারা বর্হিবিভাগে দায়িত্ব পালন করেন। সেখানে শুধু মাত্র চিকিৎসকদের পিপিই প্রদান করা হয়। সেবিকাদের জন্য পিপিই সরবরাহ না করায় চরম ঝুঁকির মধ্যে পড়ে সেবিকারা। তারা চরম আতংকের মধ্যে দায়িত্ব পালন করছেন। বর্হিবিভাগের সেবিকারা শরীরের বিভিন্ন সামান্যতম রোগ নিয়ে আসা রোগীদের সিরিয়ল থেকে শুরু করে তাদের ঔষধের সর্ট স্লিপ প্রদানের দায়িত্ব পালন করেন। আর এই কারণে বিভিন্ন রোগীদের সংস্পর্শে বেশী থাকেন বার্হিবিভাগের সেবিকারা। বর্হিবিভাগের চিকিৎসকগন নিজেকে নিরাপত্তার মধ্যে রাখলেও সেবিকারা রয়েছে ঝুঁকির মধ্যে।

সূত্রগুলো জানিয়েছেন, হাসপাতালে পিপিই বন্টনের দায়িত্বে যারা রয়েছেন তারা অনিয়মের মাধ্যমে বন্টটের দায়িত্ব পালন করেছেন। কোথায় কোথায় পিপিই দেওয়ার প্রয়োজন সেদিকে খেয়াল না করে বন্টন করা হচ্ছে। যার পিপিই প্রয়োজন নাই তাকে পিপিই দেওয়া হচ্ছে স্বজনপ্রীতির মাধ্যমে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer