Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

যশোর আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপিপন্থিদের ভরাডুবি

কাজী রকিবুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:২৮, ২৯ নভেম্বর ২০২০

প্রিন্ট:

যশোর আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপিপন্থিদের ভরাডুবি

যশোর জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে বিএনপিপন্থিদের ভরাডুবি হয়েছে। তবে সাধারণ সম্পাদক শাহানুর আলম শাহিনসহ ১০টি পদে বিশাল জয় পেয়েছে মহাজোট সমর্থিত প্যানেল। আর সভাপতি পদে নির্বাচিত হয়েছেন গণতান্ত্রিক আইনজীবী সমিতি প্রার্থী কাজী ফরিদুল ইসলাম।

শনিবার সকাল ১০টা থেকে সমিতির এক নম্বর ভবন মিলনায়তনে ভোট গ্রহণ শুরু হয়। উৎসবমুখর পরিবেশে বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে বিকেল সাড়ে চারটা পর্যন্ত। নির্বাচনে সমিতির ৪৭৪ জন ভোটারের মধ্যে ৪৬৩ জন কেন্দ্রের আটটি বুথে ভোট প্রদান করছেন। নির্বাচনে সভাপতি, সাধারণ সম্পাদকসহ ১৩টি পদে ২৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তাদের মধ্যে ২৬ জন সরাসরি দু`টি প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্যানেল দু`টি হলো মহাজোট সমর্থিত কাদের-শাহীন পরিষদ এবং জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সমর্থিত ময়না-গফুর পরিষদ। এর বাইরে গণতান্ত্রিক আইনজীবী সমিতি থেকে শুধুমাত্র সভাপতি পদে প্রার্থী ছিলেন একাধিকবার নির্বাচিত সাধারণ সম্পাদক কাজী ফরিদুল ইসলাম।

ভোটগ্রহণ শেষে নির্বাচন কমিশনার অ্যাডভোকেট ইসমত হাসার বেসরকারি ফলাফল ঘোষণা করেন। এতে সভাপতি পদে কাজী ফরিদুল ইসলাম ১৮৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন মহাজোট সমর্থিত গাজী আব্দুল কাদির। তিনি ভোট পেয়েছেন ১৫৪টি।

সাধারণ সম্পাদক পদে মহাজোট সমর্থিত শাহানুর আলম শাহীন ২৮৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের এম এ গফুর পেয়েছেন ১৭০ ভোট।

এদিকে সহ-সভাপতি পদে ২৭৪ ভোট পেয়ে খোন্দকার মোয়াজ্জেম হোসেন মুকুল, ১৯২ ভোট জিএম আবু মুসা, যুগ্ম সম্পাদক পদে ২৩৮ ভোট পেয়ে আবুল কায়েস, সহকারী সম্পাদক পদে ২৭২ ভোট পেয়ে জাহিদুল ইসলাম সুইট ও ২১২ ভোট পেয়ে নাসির উদ্দিন এবং ২৩৪ ভোট পেয়ে নুরুজ্জামান খান গ্রন্থাগার সম্পাদক নির্বাচিত হয়েছেন।

এছাড়া সদস্য পদে ২৫৯ ভোট পেয়ে রেজাউর রহমান, ২৪৮ ভোট পেয়ে আব্দুল্লাহ আল মাসুদ, ২৪৭ ভোট পেয়ে সেলিম রেজা, ২৪৩ ভোট পেয়ে আরিফ শাহরিয়ার ও ২১০ ভোট পেয়ে নবকুমার কুন্ডু নির্বাচতি হয়েছেন। এ ভোটে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের প্রার্থীদের মধ্যে গ্রন্থাগার সম্পাদক পদে এবং সদস্য পদে দুইজন নির্বাচিত হয়েছেন।

নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেছেন সদস্য সচিব শামসুর রহমান, সদস্য শহিদুর রহমান, আজিজুর রহমান ও শাহরিয়ার বাবু।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer