Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

ময়মনসিংহে সেনা সদস্যদর মানবিক উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৪৩, ৯ মে ২০২০

আপডেট: ১৫:৪৩, ৯ মে ২০২০

প্রিন্ট:

ময়মনসিংহে সেনা সদস্যদর মানবিক উদ্যোগ

ময়মনসিংহের মুক্তাগাছায় কৃষকের ক্ষেত থেকে সবজি কিনে নিচ্ছেন সেনা সদস্যরা। কৃষকদের বিনামূল্যে বীজ বিতরণ করেন তারা।-ছবি: বহুমাত্রিক.কম

ময়মনসিংহ : কোভিড-১৯ ভাইরাস সংক্রমনের প্রেক্ষিতে সৃষ্ট পরিস্থিতিতে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদের নির্দেশে দরিদ্র ও কর্মহীন অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড (আর্টডক)।

আর্টডক এর অধীনস্থ ৪০৩ ব্যাটল গ্রুপের মেজর রকিবুল হাছান জানান, আর্টডক এর অধীনস্থ ৪০৩ ব্যাটল গ্রুপ শনিবার ময়মনসিংহ নগরীর ২০নং ওয়ার্ডের কেওয়াটখালী এবং ২১নং ওয়ার্ডের বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যায় শেষ মোড় এলাকার ৩’শ পরিবারের ঘরে ঘরে শুকনো খাবার ও ইফতার সামগ্রী এবং মাস্ক পৌঁছে দিয়েছেন। করোনায় ক্ষতিগ্রস্থ কৃষকদের ক্ষেত থেকে সরাসরি এক হাজার কেজি সবজি ক্রয় করেছে। একই সাথে কৃষকদের মাঝে বিনামুল্যে সবজির বীজ বিতরণ করা হয়েছে। অসহায় পরিবারগুলো সেনাসদস্যদের এই খাদ্যসামগ্রীর পাশপাশি ইফতারির সামগ্রী পেয়ে আনন্দিত হয়। তারা এরকম মহতি উদ্যোগ অব্যাহত রাখার অনুরোধ জানান।

এসময় উপস্থিত ছিলেন ময়মনসিংহ সিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মতিউল আলম, ময়মনসিংহ বিভাগীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম, ময়মনসিংহ সিটি কর্পোরেশন ২১নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ মোস্তফা ফারুক, মহিলা কাউন্সিলর শামীমা আক্তার প্রমূখ। আর্টডকের জেনারেল অফিসার কমান্ডিং লেফটেন্যান্ট জেনারেল এস. এম শফিউদ্দিন আহমেদ এই মানবিক কার্যক্রম সার্বক্ষনিক তদারকি ও নির্দেশনায় ইতোমধ্যে আর্টডকএর অধীনস্থ প্রতিষ্ঠানসমুহ ৯ হাজার দরিদ্র অসহায় পরিবারের মাঝে শুকনো খাবার বিতরণ করা হয়েছে।

আর্টডক সদর দপ্তর নিজস্ব উদ্যোগে গত ৮ মে মুক্তাগাছা উপজেলা চেচুয়া এলাকার করোনায় ক্ষতিগ্রস্থ কৃষকদের ক্ষেত থেকে সরাসরি এক হাজার কেজি সবজি ক্রয় করেছে। একই সাথে কৃষকদের মাঝে বিনামুল্যে সবজির বীজ বিতরণ করা হয়েছে। এছাড়া ত্রিশাল এবং মুক্তাগাছায় স্বাস্থ্যকর্মীদের জন্য সুরক্ষা সামগ্রী পিপিই, সার্জিক্যাল মাস্ক, সুজ কভার, হেড কভার, হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ড গ্লাভস উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার উপস্থিতিতে উপজেলা নির্বাহী অফিসারের নিকট হস্তান্তর করা হয়েছে। দুর্যোগকালীন সময়ে আর্টডক এর এই মানবিক কার্যক্রম চলমান থাকবে বলে জানান মেজর রকিবুল হাছান ।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer