Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

ময়মনসিংহে লকডাউনে কার্যক্রম পরিদর্শনে সেনাপ্রধান

মো. নজরুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:০৭, ৬ জুলাই ২০২১

প্রিন্ট:

ময়মনসিংহে লকডাউনে কার্যক্রম পরিদর্শনে সেনাপ্রধান

ছবি: বহুমাত্রিক.কম

ময়মনসিংহ: চলমান লকডাউনে ময়মনসিংহ জেলায় সেনাবাহিনীর টহল কার্যক্রম পরিদর্শন করেছেন সেনা প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহম্মেদ। এসময় সেনাবাহিনী প্রধান বলেন, বাংলাদেশ সেনাবাহিনী সব সময় জনগণের পাশে থাকবে এবং প্রধানমন্ত্রী ও বাংলাদেশ সরকারের দিকনির্দেশনায় কোভিড-১৯ মহামারি মোকাবিলায় প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সম্মিলিতভাবে কাজ করে যাবে।

মঙ্গলবার দুপুর ১২টার দিকে নগরীর টাউনহল এলাকায় এ কার্যক্রম পরিদর্শনে এসব কথা বলেন। সেনাপ্রধান নিযুক্ত হওয়ার পর ময়মনসিংহে এটাই সেনাপ্রধানের প্রথম সফর। পরে সেখানে কর্তব্যরত সেনাসদস্যদের সঙ্গে কুশল বিনিময় করেন এবং স্থানীয় প্রশাসনের কর্মকর্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রধানদের সঙ্গে সার্বিক ব্যবস্থাপনা নিয়ে কথা বলেন।

এ সময় সেনাবাহিনী প্রধান ময়মনসিংহ এলাকায় চলমান অপারেশন কোভিড শিল্ডের দ্বিতীয় পর্বে সেনাবাহিনী, প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর ভূমিকা ও কার্যক্রম দেখে সন্তুষ্টি প্রকাশ করেন। সেনাপ্রধান ময়মনসিংহের বিভাগীয় কমিশনার মো. শফিকুর রেজা বিশ্বাস, ডিআইজি ব্যারিস্টার মো: হারুন অর রশিদ, জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক, বিজিবির ময়মনসিংহ ৩৯ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্ণেল মোঃ তৌহিদ মাহমুদ, র‌্যাব-১৪, অধিনায়ক লে. কর্ণেল আবু নাঈম মো. তালাত ও পুলিশ সুপার মোহা. আহমার উজ্জামানের সাথে মতবিনিময় করেন।

এ সময় উপস্থিত ছিলেন জেনারেল অফিসার কমান্ডিং (আর্মি ট্রেনিং ও ডকট্রিন কমান্ড) লেফটেনেন্ট জেনারেল এস এম মতিউর রহমান, ঘাটাইল এরিয়া কমান্ডার মেজর জেনারেল সৈয়দ তারেক হোসেন ও ময়মনসিংহ স্টেশন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. মাহবুবুর রহমান। এরআগে সেনাপ্রধান সকাল পৌনে দশটায় হেলিকপ্টারযোগে ময়মনসিংহ সেনানিবাসে অবতরণ করেন।

উল্লেখ্য, কোভিড-১৯-এর সংক্রমণ রোধে অসামরিক প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীকে সহায়তার লক্ষ্যে ১ জুলাই থেকে দেশব্যাপী সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। এ পরিপ্রেক্ষিতে আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ডের সেনাসদস্যরা ময়মনসিংহ জেলায় নিয়মিত টহল পরিচালনা করছেন। পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনী করোনা মহামারির কারণে ক্ষতিগ্রস্থ দুস্থ পরিবারদের মাঝে নিজস্ব তহবিল থেকে খাদ্যসামগ্রী বিতরণ করছে এবং বিভিন্ন এলাকায় অস্থায়ী মেডিকেল ক্যাম্প স্থাপনের মাধ্যমে চিকিৎসা প্রদান করছে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer