Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

ময়মনসিংহে একদিনে ৩৩ জনের করোনা সংক্রমণ

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ

প্রকাশিত: ১৯:০৭, ২৪ নভেম্বর ২০২০

প্রিন্ট:

ময়মনসিংহে একদিনে ৩৩ জনের করোনা সংক্রমণ

করোনাভাইরাসের আক্রান্তের সংখ্যা ময়মনসিংহ বিভাগে ক্রমেই বাড়ছে। কিছুদিন কম থাকলেও আবারো আক্রান্ত, মৃত্যু, ঝুঁকি, আতংক এই বিভাগে সবই বাড়ছে। সরকার বাইরে সকলকে মাস্ক পড়া বাধ্যতামূলক করলেও অধিকাংশ মানুষই মাস্ক পড়ছে না।

গত চব্বিশ ঘন্টায় চার জেলায় মোট ২৩৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে তন্মধ্যে ৩৩জন আক্রান্ত হয়েছে। গতকাল ছিল ৮জনে। একদিনে আক্রান্ত বেড়েছে ২৫জন।

ময়মনসিংহ বিভাগীয় পরিচালক স্বাস্থ্য ডাঃ মোঃ শাহ আলম জানান, গত চব্বিশ ঘন্টায় জেলা ওয়ারি করোনায় আক্রান্ত ময়মনসিংহে ১৬জন, নেত্রকোণায় ৩, জামালপুরে ৩জন ও শেরপুরে ৩ জন। করোনায় ২৪ নভেম্বর পর্যন্ত এই বিভাগে ৭৪ হাজার ৮৫১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। মোট করোনায় আক্রান্ত হয়েছে ৭ হাজার হাজার ৩৩জন এবং সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ৬ হাজার ৬০৬ জন। তন্মধ্যে মৃত্যুবরণ করেছে ৮২ জন ।

ময়মনসিংহ বিভাগীয় পরিচালক স্বাস্থ্য ডাঃ মোঃ শাহ আলম আরো জানান, ২৪ নভেম্বর পর্যন্ত বিভাগের জেলা ওয়ারি মোট করোনায় আক্রান্ত ময়মনসিংহে ৪ হাজার ২১ জন, নেত্রকোণায় ৭৮০, জামালপুরে ১ হাজার ৭১৭জন ও শেরপুরে ৫১৫ জন। এ পর্যন্ত করোনায় আক্রান্ত ময়মনসিংহ জেলায় ৪ হাজার ৫জন, নেত্রকোণায় ৭৭৭, জামালপুওে ১ হাজার ৭১৪ ও শেরপুরে ৫১২জন। জেলা ওয়ারি মৃতের সংখ্যা ময়মনসিংহে ৩৯জন, নেত্রকোণায় ১০, জামালপুরে ২৩ হাজার ও শেরপুরে ১০জন।

অকারণ ঘোরাঘুরি, শপিংসহ সবকিছু খুলে দেয়ার প্রেক্ষিতে অবাধ চলাচলের প্রভাব পড়তে শুরু করেছে বলে জনস্বাস্থ্য বিশেষজ্ঞগণ জানান। গণপরিবহন ও ব্যবসা প্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি অমান্য চলছে এবং সামাজিক দূরত্ব নিশ্চিত না করে করোনায় আক্রান্ত রোগীরা বাইরে ঘুরাঘুরি করার প্রেক্ষিতে করোনা সংখ্যা দিন দিন ব্যাপক হারে বাড়ছে। দ্রুত আক্রান্তের লাগাম ধরে টানতে হলে স্বাস্থ্যবিধি মানাতে জনগণকে বাধ্য করা ছাড়া কোনো পথ খোলা নেই বলে স্বাস্থ্য বিশেষজ্ঞরা জানান।

স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) কেন্দ্রীয় পরিষদের ময়মনসিংহ বিভাগীয় করোনা মনিটরিং সেলের সমন্বয়ক, বি.এম.এ ময়মনসিংহ জেলা শাখা ও বাংলাদেশ প্রাইভেট ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক ওনার্স এসোসিয়েশন, ময়মনসিংহ জেলা শাখার সাধারণ সম্পাদক ডাঃ এইচ. এ. গোলন্দাজ জানান, সরকার মাস্ক বাধ্যতামূলক করলেও এখনো মাস্ক পড়ছে না। গণপরিবহন ও ব্যবসা প্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি অমান্য চলছে এবং সামাজিক দূরত্ব নিশ্চিত না করে করোনায় আক্রান্ত রোগীরা বাইরে ঘুরাঘুরি করার প্রেক্ষিতে করোনায় আক্রান্তের সংখ্যা দিন দিন ব্যাপক হারে বাড়ছে। দ্রুত আক্রান্তের লাগাম ধরে টানতে হলে স্বাস্থ্যবিধি মানাতে জনগণকে বাধ্য করা ছাড়া কোনো পথ খোলা নেই।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer