Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

ম্যান্ডেটবিহীন সরকার জনগণের অধিকার কেড়ে নিয়েছে : ফখরুল

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:২২, ২৯ ফেব্রুয়ারি ২০২০

প্রিন্ট:

ম্যান্ডেটবিহীন সরকার জনগণের অধিকার কেড়ে নিয়েছে : ফখরুল

ঢাকা : বিএনপিকে গণতান্ত্রিক সুযোগ দেয়া হচ্ছে না বলে অভিযোগ করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।শনিবার নয়াপল্টনে বিক্ষোভ সমাবেশের অনুমতি না পাওয়ায় তাৎক্ষণিব প্রতিক্রিয়ায় এ অভিযোগ করেন বিএনপির মহাসচিব।

তিনি বলেন, জনগণের ম্যান্ডেটবিহীন সরকার জনগণের অধিকার কেড়ে নিয়েছে, তারই ধারাবাহিকতায় তারা বিএনপিকে সমাবেশ করার অনুমতি দেয় না, মানববন্ধন করার স্পেস দেয় না। জনগণের আকাঙ্ক্ষা দমিয়ে রেখে এ সরকার রাষ্ট্র পরিচালনা করতে চায়।

ফখরুল আরও বলেন, পরিকল্পিতভাবেই ষড়যন্ত্র করে অসুস্থ বেগম জিয়াকে আটকে রেখেছে বর্তমান সরকার, বিএনপি চেষ্টা করে যাচ্ছে গণতান্ত্রিক উপায়েই বেগম জিয়াক মুক্ত করতে।

দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন খারিজের প্রতিবাদে শনিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুর ২টায় নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করার কথা ছিল দলটির। সকাল থেকেই বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয় ঘিরে রাখে পুলিশ।

এরআগে বৃহস্পতিবার দুপুরে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় চতুর্থবারের মতো বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দেন আদালত। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়েই তার চিকিৎসা সম্ভব বলে আদেশে বলেন হাইকোর্ট।

দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে দুই বছরের বেশি সময় কারাবন্দি রয়েছেন বেগম জিয়া। এরমধ্যে প্রায় ১০ মাস ধরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন তিনি।

এদিকে সমাবেশ করতে না পারায় আগামীকাল রোববার (১ মার্চ) রাজধানীর সব থানা এলাকায় বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিয়েছে বিএনপি।

এছাড়া বিদ্যুৎ ও পানির দাম বৃদ্ধির প্রতিবাদে আগামী সোমবার (২ মার্চ) সারাদেশের জেলায় জেলায় মানববন্ধন ও ঢাকায় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করার ঘোষণা দিয়েছে দলটি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer