Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

মৌসুম সেরা ফুটবলারের মনোনয়ন পাননি মেসি-নেইমার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:২৫, ৪ মে ২০২২

প্রিন্ট:

মৌসুম সেরা ফুটবলারের মনোনয়ন পাননি মেসি-নেইমার

মৌসুম সেরা ফুটবলারদের তালিকা প্রকাশ করেছে ফ্রান্সের লিগ ওয়ান কর্তৃপক্ষ। তাতে জায়গা হয়নি বর্তমান সময়ের অন্যতম শ্রেষ্ঠ ফুটবলার লিওনেল মেসির। মনোনয়নপ্রাপ্তদের মধ্যে নেই নেইমার জুনিয়রের নামও।

মৌসুম সেরার জন্য ৫ ফুটবলারকে বেছে নিয়েছে লিগ ওয়ান কর্তৃপক্ষ। এমবাপ্পের পাশাপাশি এই পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন মার্শেইর মিডফিল্ডার দিমিত্রি পায়েত, লিঁওর ব্রাজিলিয়ান তারকা লুকাস পাকুয়েতা ও রেনের মার্টিন তেরিয়ের ও বেন ইয়েডার।

গত বছর পিএসজিতে পাড়ি জমানো মেসি লা লিগায় এ পর্যন্ত ৯ বার মৌসুম সেরার পুরস্কার জিতেছেন। স্প্যানিশ লিগে ২০০৯ সাল থেকে মাত্র দু’বার এই অ্যাওয়ার্ড হাতছাড়া হয় তার। কিন্তু প্যারিসে এসে প্রথমবার মৌসুম সেরার মনোনয়নই পাননি তিনি। তার কারণ মেসির অনুজ্জ্বল পারফরম্যান্স। ফরাসি ক্লাবটির হয়ে ২৩ ম্যাচে মাত্র ৪টি গোল করেছেন তিনি।

শুধু মেসি-নেইমারই না, বাদ পড়েছেন পিএসজির আর্জেন্টাইন কোচ মাউরিসিও পচেত্তিনোও। লিগ ওয়ান তাকে মৌসুম সেরা কোচের তালিকায় রাখেনি। যা নিয়ে সমালোচনা কম হচ্ছে না। কোচদের মধ্যে যারা মনোনয়ন পেয়েছেন তারা হলেন- মার্শেইর র্জজ সাম্পাওলি, রেনের ব্রুনো গেনেসিও, নঁতের অ্যান্তোনিও কমবৌরে, স্টসবার্গের হুলিয়েন স্টেফান ও নিসের ক্রিস্টোফ গ্যালতিয়ের।

মনোনীত ফুটবলাররা

কিলিয়ান এমবাপ্পে, বেন ইয়েডার, দিমিত্রি পায়েত, লুকাস পাকুয়েতা ও মার্টিন তেরিয়ের।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer