Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

মোরশেদ খানের ব্যাংক হিসাব জব্দই থাকছে : হাইকোর্ট

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:৩১, ১৮ নভেম্বর ২০১৯

প্রিন্ট:

মোরশেদ খানের ব্যাংক হিসাব জব্দই থাকছে : হাইকোর্ট

ঢাকা : সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও বিএনপি’র সাবেক নেতা এম মোরশেদ খান ও তার ছেলের নামে হংকংয়ের স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের হিসাব জব্দই থাকবে।বিচারিক আদালতের দেয়া জব্দের আদেশ বহাল রেখেছেন হাইকোর্ট।
বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হকের সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ আজ এ আদেশ দেন।

আদালতে মোরশেদ খানের পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী আজমালুল হোসেন কিউসি ও ব্যারিস্টার ফজলে নূর তাপস।দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন মো. খুরশীদ আলম খান।

খুরশীদ আলম খান বাসস’কে জানান, গত ১৯ সেপ্টেম্বর ঢাকা মহানগর দায়রা জজ মোরশেদ খানের সম্পদ রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্তের নির্দেশ দেন। দুদক বাজেয়াপ্তের আবেদন করেন। বিচারিক আদালতের এই আদেশ আজ বহাল রেখেছেন হাইকোর্ট।

এখন ওই অর্থ দেশে এলে তা বাজেয়াপ্তে আইনগত বাধা রইল না বলে জানান দুদক আইনজীবী।

বিএনপি-জামায়াত জোট সরকারের সাবেক এই পররাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে অভিযোগে বলা হয়েছে, হংকংয়ের স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে প্রায় ৩ কোটি ৯৫ লাখ ৬২ হাজার মার্কিন ডলার এবং ১ কোটি ৩৬ লাখ ৪৫ হাজার হংকং ডলার পাচার করেছেন। কিন্তু এ ঘটনায় ২০১৩ সালে মামলা হলেও নানা আইনি জটিলতায় তদন্তই শেষ করা যায়নি। সবশেষ গত সেপ্টেম্বরে হংকং স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক জানায়, ১৫ অক্টোবরের মধ্যে মোর্শেদ খান ও তার ছেলে ফয়সাল মোর্শেদের ১৬ কোটি টাকা ও প্রায় ১৭ লাখ শেয়ার আর রাখা সম্ভব নয়।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer