Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

মেসিকে বিশেষ সম্মাননা দিল কাতালুনিয়া সরকার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:০৬, ১৮ মে ২০১৯

প্রিন্ট:

মেসিকে বিশেষ সম্মাননা দিল কাতালুনিয়া সরকার

ঢাকা : ফুটবলে কোনও অবিশ্বাস্য নজিরের স্বীকৃতি নয়। লিওনেল মেসি এ বার পেলেন অন্য রকমের সম্মান। দিল স্পেনের কাতালুনিয়া সরকার। যা স্পেনের এই অঞ্চলের সর্বোচ্চ নাগরিক সম্মান, ‘দ্য সেইন্ট জর্জ’। যা দেওয়া হয় সেখানকার সমাজসেবামূলক কাজে অংশ নেওয়া এবং আঞ্চলিক ঐতিহ্যে রক্ষায় উল্লেখযোগ্য ভূমিকার জন্য।

কাতালুনিয়ায় ১৯৮১ সাল থেকে এই সম্মান জানানো শুরু হয়েছে। ফুটবলারদের মধ্যে বার্সেলোনার প্রাক্তন তারকা কিংবদন্তি ইয়োহান ক্রুইফ একমাত্র যা পেয়েছিলেন। বৃহস্পতিবার এক বর্ণাঢ্য অনুষ্ঠানে মেসি-সহ অন্যদের হাতে স্মারক তুলে দেন কাতালুনিয়ার প্রেসিডেন্ট কুইম তোরা। সেখানে মেসির সঙ্গে ছিলেন বার্সেলোনার প্রেসিডেন্ট জোসেফ মারিয়া বার্তেম্যুসহ ক্লাবের অন্য শীর্ষ কর্মকর্তারা।

ফুটবলে ধারাবাহিকভাবে পাওয়া অসাধারণ সাফল্যের বাইরে মেসি নানা সমাজসেবামূলক উদ্যোগেও সক্রিয় থাকেন। তার নিজের ফাউন্ডেশন শিশুদের জন্য কাজ করে। কাতালুনিয়ার বিভিন্ন মেডিক্যাল সেন্টারের সঙ্গে তার ফাউন্ডেশন নিয়মিত যোগাযোগ রাখে। বিশেষ করে, ক্যান্সারে আক্রান্ত শিশুদের পাশে থাকে। এ সবের জন্যই আর্জেন্টাইন তারকা সম্মানিত হলেন।

রবিবার বার্সেলোনা লা লিগায় শেষ ম্যাচটা খেলবে এইবারের বিপক্ষে। পরের রবিবার ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে মেসিদের কোপা দেল রে-র ফাইনাল খেলতে হবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer