Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

মেধাবী শিক্ষার্থী ও উদ্ভাবকদের সার্বিক সহযোগিতা দেবে কুয়েট : ভিসি

শেখ হেদায়েতুল্লাহ,খুলনা

প্রকাশিত: ১৮:১০, ১৮ সেপ্টেম্বর ২০১৮

আপডেট: ১৮:৩৫, ১৮ সেপ্টেম্বর ২০১৮

প্রিন্ট:

মেধাবী শিক্ষার্থী ও উদ্ভাবকদের সার্বিক সহযোগিতা দেবে কুয়েট : ভিসি

ছবি : বহুমাত্রিক.কম

খুলনা :দেশের দক্ষিণাঞ্চলের অন্যতম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালযের নব নিযুক্ত ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন বলেছেন, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনেক মেধাবী শিক্ষার্থী অধ্যয়ন করছে। তাদের মধ্যে অনেকেই উদ্ভাবকও। তার উদ্ভাবনী যন্ত্র দেশজুড়ে ব্যাপক সাড়া ফেলেছে। তাই মেধাবী শিক্ষার্থী ও উদ্ভাবকদের কুয়েটের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা দেয়া হবে।

তিনি মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় কুয়েট সম্মেলন কক্ষে খুলনায় কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিয়কালে এ কথা বলেন।

তিনি বলেন ১৯৬৭ সালে খুলনা ইঞ্জিনিয়ারিং কলেজ হিসেবে যাত্রা শুরু করা শিক্ষা প্রতিষ্ঠানটি আজ বৃহৎ প্রকৌশল বিশ্ববিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠা লাভ করেছে।

এই মাত্র তিনটি বিভাগ আর স্নাতক পর্যায়ে ১জন ছাত্রীসহ ১২০ জন শিক্ষার্থী্র প্রতিষ্ঠানটিতে আজ সাড়ে ৫হাজারের অধিক শিক্ষার্থী অধ্যয়নরত। তিনটি ইন্সটিটিউটে ২০টি বিভাগ নিয়ে বর্তমান শিক্ষা প্রতিষ্ঠানটিতে  স্নাতকোত্তর ও পিএইচডি ডিগ্রী প্রদান করা হয়।

ভিসি কাজী সাজ্জাদ হোসেন বলেন এই বিশ্ববিদ্যালয়টিকে একটি সমৃদ্ধিশালী, গবেষণাধর্মী ও উদ্ভাবনীয় বিশ্বমানের বিশ্ববিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠা করা আমাদেও মূল লক্ষ। আগামী ১০ বছরের মধ্যে বিশ্ববিদ্যালয়টিকে ওয়ার্ড র‌্যাঙ্কিংয়ে উচ্চ অবস্থানে নিয়ে আসার লক্ষে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি। শিক্ষা ও গবেষণার এ লক্ষ অর্জনে বিশ্ববিদ্যালয়ের অবকাঠামোগত ও শিক্ষা কার্যক্রম সম্প্রসারণের জন্য একটি উন্নযন প্রকল্প পরিকল্পনা কমিশনের চুড়ান্ত অনুমোদনের পর্যায়ে রয়েছে।

মতবিনিময়কালে এ সমযে অন্যান্যেও মধ্যে উপস্থিত ছিলেনসিভিল ইঞ্জিনিয়ারিং অনুষদেও ডীন প্রফেসর ড. বজলার রহমান, ইলেকট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিংানুষদেও ডীন প্রফেসর ড. মহিউদ্দীন আহমাদ, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং অনুষদেও ডীন প্রফেসর ড. মিহির রঞ্জন হালদার, পরিচালক (ছাত্র কল্যাণ) প্রফেসর ড. সোবহান মিযা, কুয়েটের রেজিষ্টার জি এম শহিদুল আলম।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer