Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

মেজর সিনহার মৃত্যু : মঙ্গলবার থেকে কাজ শুরু তদন্ত কমিটির

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:৩৪, ৩ আগস্ট ২০২০

প্রিন্ট:

মেজর সিনহার মৃত্যু : মঙ্গলবার থেকে কাজ শুরু তদন্ত কমিটির

কক্সবাজারের টেকনাফে পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত মেজর সিনহার মৃত্যুর ঘটনায় মঙ্গলবার থেকে কাজ শুরু করবে তদন্ত কমিটি। এই কমিটির নেতৃত্ব দিবেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার মিজানুর রহমান।

সোমবার চট্টগ্রাম সার্কিট হাউসে এই তথ্য জানান চট্টগ্রামের বিভাগীয় কমিশনার আবুল কালাম আজাদ।
তিনি জানান, কমিটিতে রামু সেনানিবাসের একজন প্রতিনিধি, কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজির একজন প্রতিনিধি থাকবেন। কমিটি খুব অল্প সময়ের মধ্যেই এই ঘটনায় কার কতোটা দায় সেটা বের করে প্রতিবেদন দিবে। এক্ষেত্রে দোষীদের কিছুতেই ছাড় দেয়া হবে না বলেও জানান তিনি। এছাড়া এই বিষয়ে আগামীকাল মঙ্গলবার সকালে তদন্ত কমিটির কক্সবাজারে প্রথম বৈঠকে বসার কথা রয়েছে।

শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।

এক সময় স্পেশাল সিকিউরিটি ফোর্সে দায়িত্ব পালন করা রাশেদের বয়স ছিল ৩৬ বছর। তার বাবা প্রয়াত এরশাদ খান ছিলেন অর্থমন্ত্রণালয়ের একজন সাবেক উপসচিব।

দুই বছর আগে সেনাবাহিনী থেকে অবসরে যাওয়া রাশেদ ‘লেটস গো’ নামে একটি ভ্রমণ বিষয়ক ডকুমেন্টারি বানানোর জন্য গত প্রায় একমাস ধরে কক্সবাজারের হিমছড়ি এলাকায় ছিলেন। আরও তিন সঙ্গীকে নিয়ে তিনি উঠেছিলেন নীলিমা রিসোর্টে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer