Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

মুজিববর্ষে ঢাকায় বঙ্গবন্ধু ছবিমেলা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৫৭, ২ সেপ্টেম্বর ২০১৯

প্রিন্ট:

মুজিববর্ষে ঢাকায় বঙ্গবন্ধু ছবিমেলা

ঢাকা : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আগামী বছরকে মুজিববর্ষ হিসেবে পালন করবে সরকার। মুজিববর্ষে দেশের সব শিল্পীকে নিয়ে বঙ্গবন্ধু ছবিমেলার আয়োজন করতে যাচ্ছে হাসুমণির পাঠশালা। ২০২০ সালের জানুয়ারি থেকে মার্চের মধ্যে সুবিধাজনক সময়ে ঢাকায় এই প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

রোববার সন্ধ্যায় রাজধানীর ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বঙ্গবন্ধু ছবিমেলার আহ্বায়ক শিল্পী শাহাবুদ্দিন আহমেদ। সংবাদ সম্মেলনের শুরুতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। এরপর শিল্পী শাহাবুদ্দিন আহমেদ রঙতুলির আঁচড়ে ক্যানভাসে বঙ্গবন্ধুকে ফুটিয়ে তোলেন।

ছবিমেলার প্রতিপাদ্য ঠিক করা হয়েছে- পিতার ভাবনায় সোনার বাংলা। এতে বিষয়ভিত্তিক চিত্রাঙ্কন ও বঙ্গবন্ধুর ওপর বিশিষ্ট শিল্পীদের অঙ্কিত চিত্র মেলায় প্রদর্শিত হবে।

ছবিমেলায় অংশ নিতে আগ্রহী প্রতিষ্ঠান, সাংস্কৃতিক সংগঠন বা ব্যক্তিরা চলতি বছরের ১৬ ডিসেম্বরের মধ্যে নিবন্ধন করতে পারবেন। আগামী ১ নভেম্বর থেকে হাসুমণির পাঠশালা ও এর ওয়েবসাইটে নিবন্ধন ফরম পাওয়া যাবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, চিত্রশিল্পী অধ্যাপক জামালউদ্দিন আহমেদ, চিত্রশিল্পী মনিরুজ্জামান প্রমুখ।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer