Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

মুজিববর্ষ উপলক্ষে সংসদ চত্বরে বৃক্ষরোপণ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:৪৪, ২২ সেপ্টেম্বর ২০২০

প্রিন্ট:

মুজিববর্ষ উপলক্ষে সংসদ চত্বরে বৃক্ষরোপণ

ঢাকা: মুজিববর্ষ উপলক্ষে সংসদ চত্বরে বৃক্ষরোপণ কর্মসূচি অব্যাহত রয়েছে।বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে সারা দেশে এক কোটি বৃক্ষরোপণের মাধ্যমে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নের উদ্যোগের ধারাবাহিকতায় এ কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে।

গত ২৬ জুলাই থেকে শুরু হওয়া ধারাবাহিক বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে সংসদ ভবন চত্বরে আজ সকালে চারা রোপণ করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি এবং মো. শাহে আলম এমপি।

বৃক্ষরোপণ শেষে আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে তাঁর জন্মশতবার্ষিকীতে সারা দেশে বৃক্ষরোপণের কর্মসূচিকে স্বাগত জানান। তিনি বলেন, জাতির পিতার জন্মশতবার্ষিকী স্মরণীয় করে রাখার জন্য দেশব্যাপী বৃক্ষরোপণের কর্মসূচি বাংলাদেশের মানুষকে উৎসাহিত ও উজ্জীবিত করেছে। এছাড়া দেশের উন্নয়নের পাশাপাশি বৃক্ষরোপণের মাধ্যমে সুন্দর-শ্যামল, দূষণমুক্ত পরিবেশ ও সবুজায়ন প্রকৃতি গঠন করা সম্ভব।

শাহে আলম এমপি বলেন, তিনি প্রতি বছরই গাছ লাগান এবং গাছ লাগানোকে জাতীয় দায়িত্ব বলে মনে করেন। শ্বাস প্রশ্বাসে সহায়তার পাশাপাশি পরিবেশকে রক্ষা করা ও সবুজায়ন করতে হলে প্রত্যেক মানুষের গাছ লাগানো প্রয়োজন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer