Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ২ ১৪৩১, মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪

‘মুজিব ম্যারাথন ২০২১’ আয়োজনের অনুমতি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২২:৩৬, ২২ অক্টোবর ২০২০

প্রিন্ট:

‘মুজিব ম্যারাথন ২০২১’ আয়োজনের অনুমতি

ছবি- সংগৃহীত

‘বঙ্গবন্ধু শেখ মুজিব আন্তর্জাতিক ঢাকা ম্যারাথন ২০২১’ আয়োজনের অনুমতি দিয়েছে এশিয়ান অ্যাথলেটিক অর্গানাইজেশন। ২০২১ সালের ২৬ মার্চ এ ম্যারাথনের আয়োজন করা হবে।

বৃহস্পতিবার সংশ্লিষ্টদের সাথে এক মতবিনিময় শেষে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এ তথ্য জানান। বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন, বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশন, ডিএসসিসির ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক স্ট্যান্ডিং কমিটির সভাপতিসহ কমিটির সদস্যরা এ মতবিনিময় সভায় অংশ নেন।

অনুমোদন পাওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করে ডিএসসিসি মেয়র বলেন, ‌`জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে উপলক্ষ করে আমরা আগামী বছরের ১৭ কিংবা ২৬ মার্চে বঙ্গবন্ধু শেখ মুজিব আন্তর্জাতিক ঢাকা ম্যারাথন ২০২১ আয়োজনের লক্ষ্যে এশিয়ান অ্যাথলেটিক অর্গানাইজেশনের কাছে অনুমোদন চেয়েছিলাম। এশিয়ান অ্যাথলেটিক অর্গানাইজেশন আমাদের সেই আবেদন বিবেচনার নিয়ে ওয়ার্ল্ড অ্যাথলেটিক অর্গানাইজেশনের সাথে সমন্বয় করে আগামী বছরের ২৬ মার্চ ম্যারাথন আয়োজনের অনুমতি দিয়ে তা ক্যালেন্ডারভুক্ত করেছে। এটা নিঃসন্দেহে ঢাকাবাসী তথা দেশবাসীর জন্য সম্মানের।’

তিনি বলেন, ‘সংশ্লিষ্ট সবাইকে সাথে নিয়ে আমরা একটি সফল আয়োজনের মাধ্যমে ঢাকাকে বিশ্ব পরিমণ্ডলে নতুনভাবে উপস্থাপন করতে চাই। আমি বিশ্বাস করি, সকলের সহযোগিতায় আমরা একটি সফল আয়োজন সম্পন্ন করতে সক্ষম হব।’

সভায় ডিএসসিসির প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর মো. বদরুল আমিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল (ডা.) শরীফ আহমেদ, ডিএসসিসির ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক স্ট্যান্ডিং কমিটির সদস্যরা, বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু, সহ-সভাপতি ফারুকুল ইসলাম, ডিএসসিসি সচিব আকরামুজ্জামানসহ ডিএসসিসির বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানরা উপস্থিত ছিলেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer