Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

মুগদা মেডিকেল কলেজে ২ সাংবাদিক লাঞ্ছিত

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৫:৪৯, ২৯ জানুয়ারি ২০১৯

আপডেট: ১৫:৫০, ২৯ জানুয়ারি ২০১৯

প্রিন্ট:

মুগদা মেডিকেল কলেজে ২ সাংবাদিক লাঞ্ছিত

ঢাকা: অনিয়মের খবর সংগ্রহ করতে গিয়ে রাজধানীর মুগদা মেডিকেল কলেজ ও হাসপাতালে লাঞ্ছিত হয়েছেন আরটিভির দুই সাংবাদিক। তারা হলেন- প্রতিবেদক সোহেল রানা ও ক্যামেরাম্যান নাজমুল হোসেন সায়মন।

আজ মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন আরটিভির বার্তা সম্পাদক আক্তার হোসেন।

জানা গেছে, অনিয়মের খবর পেয়ে মুগদা মেডিকেল কলেজ ও হাসপাতালে যান সোহেল রানা ও নাজমুল হোসেন। এ সময় অনিয়মের ভিডিও ধারণ করতে গেলে হাসপাতালের কর্মীরা তাদের ওপর হামলার করেন।

হামলার শিকার নাজমুল হোসেন সায়মন জানান, সংবাদ সংগ্রহ করতে গেলে প্রথমে হাসপাতালের নিরাপত্তারক্ষীরা বাধা দিয়ে পরিচালকের অনুমতি নিতে বলেন। পরে পরিচালকের কক্ষে গেলে তিনি সাংবাদিকদের নিয়ে বিষোদগার করে বলেন, সাংবাদিকদের কারণেই প্রধানমন্ত্রী ডাক্তারদের ওপর কড়াকড়ি করেছেন। হাসপাতালে কোনো সাংবাদিক প্রবেশ করা যাবে না।

তিনি জানান, পরে আমরা হাসপাতাল থেকে বের হয়ে রাস্তায় রোগীদের বক্তব্য নিতে গেলে হাসপাতালের কর্মীরা ফের বাধা দেন। ক্যামেরার লেন্স ভেঙে ফেলেন। তাদের সঙ্গে বাকবিতণ্ডার একপর্যায়ে প্রতিবেদক সোহেল রানা ও তার ওপর হামলা করা হয়।

এদিকে এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি আবু জাফর সূর্য ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী। তারা অবিলম্বে হামলাকারীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

এ ঘটনায় বিএফইউজের সভাপতি মোল্লা জালাল ও সাধারণ সম্পাদক শাবান মাহমুদও পৃথক বিবৃতিতে হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer