Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ৪ ১৪৩০, মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪

মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা ইলেকট্রনিক পদ্ধতিতে দেওয়া হবে

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৫:২১, ৮ মে ২০১৯

প্রিন্ট:

মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা ইলেকট্রনিক পদ্ধতিতে দেওয়া হবে

ছবি: পিআইডি

ঢাকা : বীর মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা ইলেকট্রনিক পদ্ধতিতে দেওয়া হবে বলে জানিয়ে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, ‘বীর মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা সরাসরি নিজ নিজ ব্যাংক হিসাবে জমা প্রদানের লক্ষ্যে কাজ করছে সরকার।

আগামী অর্থবছর থেকেই মুক্তিযোদ্ধাদের ডিজিটাল কার্ড প্রদান এবং ইলেকট্রনিক (জিটুপি) পদ্ধতিতে সম্মানী ভাতা প্রদানের ব্যবস্থা করা সম্ভব হবে।’

বুধবার পরিবহন পুল ভবনের কাছে সচিবালয় লিংক রোডে সপ্তাহব্যাপী সেবা সপ্তাহের উদ্বোধনের সময় বর্ণাঢ্য র‌্যালিপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘সফল রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার সমগ্র দেশটিকে ডিজিটাল করার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এরই অংশ হিসেবে বীর মুক্তিযোদ্ধাদের সেবা সহজে ও ঝামেলামুক্তভাবে প্রদানের লক্ষ্যে মুক্তিযুদ্ধ মন্ত্রণালয় ও এর অধীনস্থ সংস্থাগুলোর কার্যক্রমও পরিপূর্ণ ডিজিটাল পদ্ধতিতে করার লক্ষ্যে কাজ করছে মন্ত্রণালয়।’

মোজাম্মেল হক জানান, ৮ থেকে ১৪ মে পর্যন্ত মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ে সেবা সপ্তাহ-২০১৯ পালন করবে। সেবা সপ্তাহে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় ও এর অধীনস্থ সব দপ্তর-সংস্থার মাধ্যমে বিশেষ ব্যবস্থায় সেবা প্রদান দেওয়া হবে। এ জন্য মন্ত্রণালয় ও এর অধীনস্থ দপ্তর-সংস্থার সব শাখাকে প্রস্তুত রাখা হবে।

তিনি জানান, সেবা প্রত্যাশীদের সহজে ও দ্রুততার সঙ্গে সেবা প্রদান করা হবে। অতি দ্রুত বীর মুক্তিযোদ্ধাদের ডিজিটাল সনদ ও পরিচয়পত্র প্রদানের লক্ষ্যে কাজ করছে মন্ত্রণালয়। এছাড়া বিনামূল্যে অসুস্থ বীর মুক্তিযোদ্ধাদের চিকিৎসাসেবা প্রদান করছে সরকার। এ বিষয়টি সব মুক্তিযোদ্ধাকে জানানোর জন্য সবার প্রতি আহ্বান জানান মন্ত্রী।

উদ্বোধনী র‌্যালি সচিবালয় লিংকরোড থেকে শুরু হয়ে জিপিও মোড় হয়ে আবার মন্ত্রণালয়ের সামনে এসে শেষ হয়। র‌্যালিতে বীর মুক্তিযোদ্ধা, সরকারি কর্মচারী ও গণমাধ্যমকর্মীরা অংশ নেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer