Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

মিরাজের ব্যাটে লজ্জা এড়াল বাংলাদেশ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:৩৭, ২১ সেপ্টেম্বর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

মিরাজের ব্যাটে লজ্জা এড়াল বাংলাদেশ

ঢাকা : আরো একটি হতাশার ইনিংস দেখতে হল বাংলাদেশের সমর্থকদের। তবে শেষ দিকে মেহেদী হাসান মিরাজের দৃঢ়তায় লজ্জা এড়িয়েছে বাংলাদেশ। অলআউট হয়েছে ১৭৩ রানে।

পুরো ইনিংসেই অস্বস্তিতে কাটাতে হয়েছে বাংলাদেশকে। দুবাইতে টস হেরে আগে ব্যাট করতে নেমে শুরুতেই দুই ওপেনার লিটন দাস (৭) এবং নাজমুল হোসেন শান্তকে (৭) হারিয়ে বিপাকে পড়ে। এরপর ১৭ রানে সাকিব আল হাসানকে তুলে নেন জাদেজা। চরম ব্যাটিং বিপর্যয়ে পড়া বাংলাদেশ আর ঘুরে দাঁড়াতে পারেনি। ৯ রানে মোহাম্মদ মিঠুন ফিরে গেলে বিপদ আরো ঘণীভুত হয়। ৬৫ রানে ৫ উইকেট হারানো দলকে টেনে তোলার চেষ্টা করেন মাহমুদুল্লাহ। তাকে সঙ্গ দেন মোসাদ্দেক।

তবে আম্পায়ারের ভুল সিদ্ধান্তের বলি হলেন হয়ে মাঠ ছাড়তে হয় মাহমুদুল্লাহকে। ৩৩ তম ওভারে ভুবনেশ্বর কুমারের ভেতরে ঢোকা বল মাহমুদুল্লাহর ব্যাটে লেগে প্যাডে লাগে। কিন্তু, আম্পায়ার আঙুল তুলে জানিয়ে দেন সিদ্ধান্ত। নিশ্চিত মাহমুদুল্লাহ রিভিউ নিতে চাইলেন। কিন্তু সে উপায় ছিল না। আগেই রিভিউ নষ্ট করেছেন মোহাম্মদ মিঠুন। ফলে নিরুপায় মাহমুদুল্লাহকে মাঠ ছাড়তে হয় ৫১ বলে ২৫ রান করে।

এরপর স্কোরে আর কোন রান যোগ না করেই ফিরে যান মন্থর ইনিংস খেলা মোসাদ্দেক হোসেন। ৪৩ বলে তিনি করেন ১২।

তবে পুরো ইনিংসের ক্ষতে কিছুটা প্রলেপ দেন মেহেদী মিরাজ। ৫০ বলে তিনি খেলেন ৪২ রানের দৃষ্টিনন্দন ইনিংস। অধিনায়ক মাশরাফির ব্যাট থেকে আসে ২৬ রান।

শেষ পর্যন্ত ৫ বল বাকি থাকতে বাংলাদেশ অলআউট হয় ১৭৩ রানে।

সংক্ষিপ্ত স্কোর: বাংলাদেশ ১৭৩/১০ (৪৯.১) মুশফিক ২১, মাহমুদুল্লাহ ২৫, মিরাজ ৪৩, মাশরাফি ২৬; কুমার ৩২/৩, বুমরাহ ৩৭/৩, জাদেজা ২৯/৪।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer