Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

মিয়ানমারের সঙ্গে শান্তিপূর্ণ সমাধান চায় বাংলাদেশ, যুদ্ধ চায় না

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:৪৮, ১৭ সেপ্টেম্বর ২০২২

প্রিন্ট:

মিয়ানমারের সঙ্গে শান্তিপূর্ণ সমাধান চায় বাংলাদেশ, যুদ্ধ চায় না

দেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, মিয়ানমারের সঙ্গে বাংলাদেশ যুদ্ধ চায় না, সমস্যার সমাধান শান্তিপূর্ণভাবে করতে চায়। তবে কাজ না হলে জাতিসংঘকে জানানো হবে।

আজ শনিবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে ধানমন্ডি আহসানিয়া মিশনে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের পক্ষ থেকে পররাষ্ট্র মন্ত্রণালয় পর্যায়ে বার বার সতর্ক করা হলেও তারা কথা দিয়ে কথা রাখেনি।

বাংলাদেশের পক্ষ থেকে চেষ্টা অব্যাহত থাকবে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তাদের দেশের কনফ্লিক্ট, গুলি তাদের সীমানায় থাকা উচিত। মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) সঙ্গে সবসময় যোগাযোগ হচ্ছে। মিয়ানমার ভবিষ্যতে সংযত থাকবে আশা করছি।

মিয়ানমারের এ ধরনের তৎপরতায় নতুন করে রোহিঙ্গা অনুপ্রবেশের শঙ্কা নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বর্ডার দিয়ে রোহিঙ্গারা যেন না আসে, সেটার ব্যবস্থা আমাদের বিজিবি, আমাদের কোস্ট গার্ড করছে। তার পরও দু-একজন জীবনের ঝুঁকি নিয়ে আসছে। আমরা তাদের পুশব্যাক করে আবার ফিরিয়ে দিচ্ছি। এ ধরনের ঘটনা হচ্ছে।

তিনি বলেন, এখন যে গোলাগুলি, সেটা নিয়ে আমরা বলছি, তারা তাদের ভেতরে যে কনফ্লিক্ট (সংঘর্ষ), সেটা তাদের ভেতরেই করতে হবে। আমাদের দিকে যাতে না আসে, সে জন্য আমরা প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি এবং এটা নিয়ে আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয়, তারা আরও স্ট্রংভাবে বিষয়টি উত্থাপন করবেন। আমরা শান্তিপ্রিয়। আমরা শান্তি রক্ষার্থে যা যা করার করবো।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer