Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসে সরাসরি পাসপোর্ট প্রদান বন্ধ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:৩১, ৯ জুন ২০২১

প্রিন্ট:

মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসে সরাসরি পাসপোর্ট প্রদান বন্ধ

করোনার থাবায় এবার মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন থেকে সরাসরি পাসপোর্ট সেবা বন্ধ ঘোষণা করা হয়েছে। এখন থেকে শুধুমাত্র পোস্ট অফিসের মাধ্যমে পাসপোর্ট গ্রহণ করতে পারবেন প্রবাসীরা। বুধবার হাইকমিশন থেকে দেয়া এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে- হাইকমিশনের পাসপোর্ট সেবায় নিয়োজিত পাঁচ জন কর্মকর্তা-কর্মচারি করোনায় আক্রান্ত হয়েছেন। এ কারণে এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে দূতাবাস।

মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশনের ভেরিফাইড ফেসবুক পেজে দেয়া বিজ্ঞপ্তিতে জানানো হয়, পূর্ণ লকডাউনের মধ‌্যেও সরাসরি পাসপোর্ট বিতরণের কার্যক্রম চালানো হয়েছে। সে কারণে এ সেবার সঙ্গে জড়িত ৫০ শতাংশ কর্মকর্তা-কর্মচারি করোনায় আক্রান্ত হয়েছেন। তারা চিকিৎসাধীন আছেন। এ অবস্থায় সেবা চালিয়ে গেলে স্বাস্থ্য ঝুঁকি আরো বাড়বে। সেই আশঙ্কা থেকে আপাতত এ সেবা শুধুমাত্র পোস্ট অফিসের মাধ্যমে চলবে।

অনলাইনের মাধ্যমে নির্দিষ্ট ফরম পূরণ করে ১৭টি পোস্ট অফিস থেকে পাসপোর্ট গ্রহণ করতে পারবেন প্রবাসীরা। বিজ্ঞপ্তিতে ওই ১৭টি পোস্ট অফিসের তালিকাও যুক্ত করা হয়েছে।

উল্লেখ্য, টানা লকডাউনের মাঝেও পাসপোর্ট সেবার কার্যক্রম চালিয়ে যাচ্ছে হাইকমিশন। সেবায় গতি আনতে স্থানীয় পোস্ট অফিসের মাধ্যমে পাসপোর্ট বিতরণ শুরু হয়েছে। মহামারির মধ্যে প্রবাসীদের কাছে নবায়নকৃত পাসপোর্ট পৌঁছে দিতে নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছেন হাইকমিশনের পাসপোর্ট শাখার দায়িত্বে থাকা মশিউর রহমানসহ বেশ কয়েকজন কর্মকর্তা ও কর্মচারি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer