Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

মালয়েশিয়ান এয়ারলাইন্সের বিমানটি ‘সম্পূর্ণ নিরাপদ’

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৩:১২, ২ ডিসেম্বর ২০২১

আপডেট: ০৩:১৪, ২ ডিসেম্বর ২০২১

প্রিন্ট:

মালয়েশিয়ান এয়ারলাইন্সের বিমানটি ‘সম্পূর্ণ নিরাপদ’

বোমা না থাকায় শাহজালাল বিমানবন্দরে অবতরণ করা মালয়েশিয়ান এয়ারলাইন্সের বিমানটিকে সম্পূর্ণ নিরাপদ ঘোষণা করেছে বিমান বাহিনীর বোম্ব ডিসপোজাল ইউনিট। বোমার সন্ধান না পাওয়ায় বুধবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে এটিকে নিরাপদ ঘোষণা করা হয় বলে সংবাদ সম্মেলনে জানান হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ-উল আহসান।

রাত ১টা ২০ মিনিটের দিকে এক সংবাদ সম্মেলনে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ-উল আহসান জানান, বিমানটিতে বোমা বা বোমা সদৃশ কোনো বস্তু পাওয়া যায়নি। ফলে বিমানটিকে সম্পূর্ণ নিরাপদ ঘোষণা করেছে বিমান বাহিনীর বোম্ব ডিসপোজাল ইউনিট।

তিনি আরও জানান, বিমানটির জরুরি অবতরণ করানো হয়নি। শিডিউল মেনেই এটি অবতরণ করেছে। এর আগে, মালয়েশিয়া থেকে একটি কল আসে আমাদের কাছে। সেখান থেকেই বিমানে থাকা এক যাত্রীর ব্যাগে বোমা থাকার তথ্য পাই। তবে আমরা যে তথ্য পেয়েছিলাম, তার সত্যতা পাওয়া যায়নি। এরপরও তথ্য পাওয়ার পর আমরা সব ধরনের পদক্ষেপ নিয়েছি। সঙ্গে সঙ্গে যাত্রীদের নিরাপদে সরিয়ে নিতে সক্ষম হয়েছি। এরপরই যথাযথ তল্লাশি চালানো হয়েছে।

বিমানবন্দরের সূত্রে জানা গেছে, মালয়েশিয়ান এয়ারলাইন্সের ওই বিমানে বোমা থাকার খবরে রাত ১১টা ১০ মিনিটে সেনাবাহিনীর প্রায় অর্ধশতাধিক সদস্য বিমানবন্দরের ৮ নম্বর গেট দিয়ে ভেতরে প্রবেশ করে। এছাড়াও বিমানবন্দরে ফায়ার সার্ভিস, বিভিন্ন আইন প্রয়োগকারী সংস্থার সদস্য ও বিমান বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে।

আরও জানা গেছে, বর্তমানে বিমানটিতে থাকা ১৩৫ যাত্রীর সবাই নিরাপদ রয়েছেন। যাত্রীদের লাগেছে তল্লাশি চলছে। বিমানবন্দরের স্বাভাবিক কার্যক্রম শুরু হয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer