Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ২ ১৪৩১, মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪

মার্চে দক্ষিণ আফ্রিকা যাবে বাংলাদেশ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:০১, ১০ সেপ্টেম্বর ২০২১

প্রিন্ট:

মার্চে দক্ষিণ আফ্রিকা যাবে বাংলাদেশ

আসন্ন গ্রীষ্মে বাংলাদেশ, ভারত ও হল্যান্ডকে আতিথেয়তা দিবে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট। আগামী বছর ১৮ মার্চ থেকে ৯ এপ্রিল দেশটি সফর করবে বাংলাদেশ। সফরকালে স্বাগতিকদের সঙ্গে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের পাশাপাশি দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে টাইগাররা।

এর আগে চলতি বছর ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকা সফরসূচি নিশ্চিত হয়ে গেছে ভারতের। ২০২১ সালের ২৬ ডিসেম্বর থেকে ২০২২ সালের ২৫ জানুয়ারি পর্যন্ত দক্ষিণ আফ্রিকা সফরকালে ভারত স্বাগতিক প্রেটিয়াদের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট, তিন ম্যাচের ওয়ানডে সিরিজের পাশাপাশি প্রতিদ্বন্দ্বিতা করবে চার ম্যাচের টি-২০ সিরিজে।সর্বশেষ ২০২০ সালের মার্চে ভারতের মাটিতে দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হয়েছিল দল দুটি।

প্রথম ম্যাচ ভেসে যাবার পর করোনা মহামারির প্রকোপ বেড়ে গেলে সিরিজটি বাতিল ঘোষণা করা হয়। এরপর গত বছর আগস্টে এবং পরে চলতি বছর সেপ্টেম্বর-অক্টোবরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজ আয়োজনের ঘোষণা দিয়েছিল ভারত। কিন্তু সেটিও আয়োজন সম্ভব হয়নি।

কারণ তখন করোনার প্রথম ঢেউ চলছিল দক্ষিণ আফ্রিকায়।এর আগে বিশ্বকাপ সুপার লিগের অংশ হিসেবে হল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে আফ্রিকার গ্রীষ্মকালীন মৌসুম শুরু করবে প্রোটিয়ারা। আগামী ২৬ নভেম্বর থেকে ১১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে সিরিজটি। সিরিজের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে সেঞ্চুরিয়নে।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer