Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

মার্চে ডাকসু নির্বাচন হতে বাধা নেই

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৩৫, ৭ জানুয়ারি ২০১৯

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

মার্চে ডাকসু নির্বাচন হতে বাধা নেই

ঢাকা : আগামী মার্চ মাসের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন হতে বাধা নেই। ওই নির্বাচন অনুষ্ঠানে হাইকোর্টের রায়ের উপর দেওয়া স্থগিতাদেশ তুলে নিয়েছে আপিল বিভাগ। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সভাপতিত্বে আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চ রোববার এই আদেশ দেন।

গত বছরের ১৭ জানুয়ারি হাইকোর্ট ছয় মাসের মধ্যে ডাকসু নির্বাচন অনুষ্ঠানের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে নির্দেশ দেয়। এ রায় স্থগিত চেয়ে আবেদন করে ঢাবি কর্তৃপক্ষ। গত বছরের পহেলা অক্টোবর আপিল বিভাগ হাইকোর্টের রায়ের ওপর দেওয়া স্থগিতাদেশ বহাল রাখে। গতকাল বিষয়টি শুনানির জন্য উত্থাপিত হয়। শুনানিতে বিশ্ববিদ্যালয়ের পক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও রিটকারীর পক্ষে আইনজীবী মনজিল মোরসেদ শুনানি করেন। শুনানি শেষে আপিল বিভাগ হাইকোর্টের রায়ের উপর দেওয়া স্থগিতাদেশ তুলে নেয়। একইসঙ্গে আগামী ৩১ মার্চ ওই রায়ের বিরুদ্ধে করা লিভ টু আপিল শুনানির জন্য ধার্য রেখেছে আদালত।

১৯৯০ সালে সর্বশেষ ডাকসু নির্বাচন হয়েছিলো। বিভিন্ন ছাত্র সংগঠনগুলো দাবি জানালেও এরপর থেকে আর কোনো ডাকসু নির্বাচন হয়নি। ২০১২ সালে আলী আশিক শাওনসহ ৩১ জন শিক্ষার্থী ডাকসু নির্বাচন অনুষ্ঠানের নির্দেশনা চেয়ে হাইকোর্টে ওই রিট করেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer