Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

মারা গেলেন মিয়ানমারে বিক্ষোভে গুলিবিদ্ধ সেই তরুণী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:৩২, ১৯ ফেব্রুয়ারি ২০২১

প্রিন্ট:

মারা গেলেন মিয়ানমারে বিক্ষোভে গুলিবিদ্ধ সেই তরুণী

মিয়ানমারে সেনা অভ্যুত্থানের বিরুদ্ধে বিক্ষোভে গিয়ে গুলিবিদ্ধ হওয়া এক নারী চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। স্থানীয় সময় শুক্রবার সকাল ১১টার দিকে হাসপাতাল থেকে তার মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে বলে জানিয়েছে বিবিসি।

অং সান সু চির মুক্তি ও সামরিক জান্তার বিরুদ্ধে বিক্ষোভ করার সময় সম্প্রতি আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিরোধের মুখে পড়েন ২০ বছর বয়সী মায়া থ্যা থ্যা খাইং। ওই সময় গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন তিনি। সেনা অভ্যুত্থানবিরোধী আন্দোলনে অংশ নিয়ে মায়াই প্রথম প্রাণ হারালেন।

আন্দোলনকারী মায়ার শেষকৃত্যের দায়িত্বে থাকা এক ব্যক্তি জানিয়েছেন, বিস্তারিত পরে জানানো হবে।এই নারীর চিকিৎসায় নিয়োজিত থাকা এক চিকিৎসক বার্তা সংস্থা এএফপিকে বলেন, আমরা এই ঘটনার বিচার দাবি করব। আমরা ন্যায় বিচার চাই।

মায়া যখন তাদের হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে ছিলেন তখন তাদেরকে বেশ চাপের মধ্য দিয়ে যেতে হয়েছে বলে জানান তিনি। নিহত আন্দোলনকারীর ভাই সংবাদ মাধ্যম রয়টার্সকে বলেন, `সত্যিই দুঃখজনক। আমার কিছু বলা নেই।`

গুলিতে আহত হয়ে গত ৯ ফেব্রুয়ারি থেকে রাজধানী নেপিদোতে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন মায়া। তার মৃত্যুর বিষয়ে তদন্ত করা হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer