Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

মামলার নিষ্পত্তির আগে এমপিও ছাড়, নীতিমালাও উপেক্ষিত

সাপাহার প্রতিনিধি

প্রকাশিত: ২৩:৩৭, ১৭ জুলাই ২০১৯

প্রিন্ট:

মামলার নিষ্পত্তির আগে এমপিও ছাড়, নীতিমালাও উপেক্ষিত

নওগাঁ: নওগাঁর সাপাহার চৌধুরী চাঁন মোহাম্মদ মহিলা ডিগ্রি কলেজে প্রভাষক পদে নিয়োগ মামলার নিষ্পত্তি হওয়ার আগেই এমপিও ছাড় দেয়া হয়েছে। এতে করে ২০১৮ সালের এমপিও নীতিমালাও উপেক্ষিত হয়েছে।

মঙ্গলবার ২০১২ সালে অনার্সে নিয়োগ পাওয়া শিক্ষক মো, আব্দুল হালিমের কলেজ শাখায় এমপিও ছাড় দিয়েছে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান।

কলেজটিতে প্রভাষক হিসেবে মো. জিয়াউর রহমানের নিয়োগকে অবৈধ ঘোষণা করে আপিল বিভাগ রায় দেন। পরে তিনি রায়ে বিরুদ্ধে রিভিউ আবেদন করেন। যা আদালতের কার্য তালিকায় অপেক্ষমান রয়েছে। প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বেঞ্চে এ বিষয়ে শুনানি হবে।

মামলার বিবরণে জানা যায়, মো. জিয়াউর রহমানকে রাষ্ট্র বিজ্ঞানের প্রভাষক হিসেবে এনটিআরসিএর সুপারিশে ২০১৬ সালের ২৪ অক্টোবর কলেজ কর্তৃপক্ষ তাকে নিয়োগ দেয়। এর প্রেক্ষিতে ২০১৬ সালের ১ নভেম্বর কলেজে যোগদান করেন তিনি।

পরে এই নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে ২০১২ সালে অনার্সে নিয়োগ পাওয়া শিক্ষক মো, আব্দুল হালিম নামে আরেক প্রার্থী হাইকোর্টে রিট করেন। রিটের শুনানি শেষে ২০১৭ সালের ৫ জুন হাইকোর্টের একটি বেঞ্চ জিয়াউর রহমানের নিয়োগ অবৈধ ঘোষণা করে মো. আব্দুল হালিমের পক্ষে রায় দেন।

কিন্তু জিয়াউর রহমানের দাবি, মো. আব্দুল হালিম এক তরফা রায় পেয়ে যান। এ রায়ের বিরুদ্ধে আপিল করলে আপিল বিভাগেও এ রায় বহাল থাকে। এরপর প্রধান বিচারপতির আদালতে রিভিউ (৫০৮/২০১৮) আবেদন করা হয়। এখন রিভিউ অপেক্ষমান রয়েছে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer