Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

মাওনায় শিক্ষার্থীদের বিক্ষোভ, আগুন জালিয়ে সড়ক অবরোধ

টি আই সানি, শ্রীপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৬:০১, ১৫ নভেম্বর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

মাওনায় শিক্ষার্থীদের বিক্ষোভ, আগুন জালিয়ে সড়ক অবরোধ

ছবি : বহুমাত্রিক.কম

গাজীপুর: গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা বহুমুখী উচ্চ বিদ্যালয়ে চলতি বছরের নির্বাচনী পরীক্ষায় অকৃতকার্যদের ফরম ফিলাপের দাবিতে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) দুপুর ১ টা থেকে বিদ্যালয়ের মূল ফটকের সামনে টায়ারে আগুন জ্বালিয়ে দেয়। এবং মাওনা বাজার রোডের একটি অংশ বন্ধ করে দেয় শিক্ষাার্থীরা। সাপ্তাহিক বাজারের দিন থাকায় দূর্ভোগে পড়েছে ক্রেতা ভুক্তা সহ পথচারীরা।

প্রসঙ্গত, মাওনা বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে এবারের টেষ্ট পরীক্ষায় অংশ গ্রহণকারি শিক্ষার্থীর মধ্যে ৮২ জন শিক্ষার্থী পরিক্ষা দিয়ে অকৃতকার্য হয়। অকৃতকার্য ৮২ জন পরিক্ষার্থীকে ফরম ফিলাপ করার সুযোগের দাবিতে শিক্ষার্থীরা বিদ্যালয়ের সামনে বিক্ষোভ করে।

এ ব্যাপারে পরীক্ষার্থী সালমান, হেমন্ত, জাহিদুল, সোহান, আরিফ, রঞ্জন, মাজহারুল সহ অনেকে স্কুলের সামনে ভীড় করে জানায়- আমরা পরীক্ষা ভাল দিয়েছি। কিন্তু স্কুলের শিক্ষকদের অতিরিক্ত টাকা না দেওয়ার কারনে আমাদের পরীক্ষায় অকৃতকার্য করানো হয়েছে। যাদেরকে ফরম ফিলাপ করার সুযোগ দেওয়া হয়েছে। তাদের চেয়ে আমরা ভাল পরীক্ষা দিয়েছি। তাহলে আমাদের প্রশ্ন আমাদেরকে ফরম ফিলাপের কেন সুযোগ করে দেওয়া হবে না।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ্জাহান সিরাজ জানান, আগেই বলা হয়েছে নির্বাচনী পরীক্ষায় অকৃতকার্য হলে কোনো শিক্ষার্থী সুযোগ পাবে না। তারপরেও শিক্ষার্থীদের এই আন্দোলন অহেতুক বলে আমি মনে করি।

বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি এ্যাড. হারুন অর-রশিদ ফরিদ বলেন-শিক্ষার্থীদের আন্দোলন যথার্থ নয়। এদের প্রত্যেকেই যেকোন বিষয় অকৃতকার্য হয়েছে। শিক্ষাবোর্ডের নিয়ম অনুসারে অকৃতকার্যদের ফরম ফিলাপ করানোর কোনো সুযোগ নেই।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer