Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

মা-বাবার কবরের পাশে শায়িত হলেন এমপি ইসরাফিল

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৫৭, ২৮ জুলাই ২০২০

প্রিন্ট:

মা-বাবার কবরের পাশে শায়িত হলেন এমপি ইসরাফিল

নওগাঁর রানীনগরের ঝিনাতে বাবা-মায়ের কবরের পাশেই শায়িত হলেন নওগাঁ-৬ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য মো. ইসরাফিল আলম।

সোমবার সকাল সাড়ে ৬টার দিকে রাজধানীর স্কয়ার হাসাপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করা ইসরাফিলের লাশ বিকাল ৩টার দিকে হেলিকপ্টার যোগে রানীনগরে নেয়া হয়। সেখান থেকে লাশবাহী গাড়ি করে নিযে যাওয়া হয় তার গ্রামের বাড়ি ঝিনাতে।

ঝিনাতে বাদ আছর ও বাদ মাগরিব স্থানীয় ঈদগাহ ময়দানে তিন দফায় জানাজা শেষে রাত ৮টার দিকে মা এসেদা রহমান ও বাবা আজিজুর রহমানের কবরের পাশেই তাকে দাফন করা হয়।

মাত্র ৫৪ বছর বয়সী এ রাজনীতিবিদ মৃত্যুকালে স্ত্রী এক পুত্র ও দুই কন্যা সন্তানসহ অনেক গুনগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে নওগাঁয় বিশেষ করে তার নির্বাচনী এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

ইসলাফিলের জানাজায় নওগাঁ-৫ সদর আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার নিজাম উদ্দীন জলিল জন, সাবেক সংসদ সদস্য ও নওগাঁ জেলা আওয়ামী লীগের সভাপতি মো. আব্দুল মালেক, জেলা প্রশাসক মো. হারুন অর রশীদ, পুলিশ সুপার মো. আব্দুল মান্নান মিয়া, রানীনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজ উদ্দিন, আত্রাই উপজেলা আওয়ামলী লীগের সাধারণ সম্পাদক চৌধুরী গোলাম মোস্তফা বাদল, রানীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন হেলাল, আত্রাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. এবাদুর রহমান প্রামানিকসহ জেলা ও উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের প্রধান, দলীয় নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষ অংশগ্রহন করেন।

ইসরাফিল আলমের সহধর্মীনী সুলতানা পারভিন বিউটি জানান, বেশকিছু দিন ধরে শারীরিক ভাবে অসুস্থতা বোধ করছিলেন ইসরাফিল আলম। এরমধ্যে মাত্র ৩৫ দিন আগে তার মা এসেদা রহমান মারা যাওয়ায় তিনি আরো ভেঙ্গে পড়েন।

তিনি আরও জানান, পরে তিনি (ইসরাফিল) করোনা আক্রান্ত হয়ে পড়েন এবং তার শারীরিক অসুস্থতা বেড়ে যাওয়ায় গত ৬ জুলাই চিকিৎসার জন্য তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসা শেষে কিছুটা সুস্থ হলে ১৪ জুলাই তাকে বাসায় নিয়ে আসা হয় এবং ১৫ জুলাই করোনার ফলাফল তার নেগেটিভ আসে। বাসায় আনার পর ১৭ জুলাই তার কাশির সঙ্গে রক্ত আসে ওইদিন তাকে আবার রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করানো হয়।

চিকিৎসাধীন থাকা অবস্থায় ২৪ জুলাই রাতে শ্বাসকষ্ট বেড়ে যায় এবং অবস্থার অবনতি হওয়ায় গত ২৪ জুলাই তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়। তিন দিন লাইফ সাপোর্টে থাকার পর আজ সকালে তিনি মারা যান।

ঢাকা মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক থাকাকালে ইসরাফিল আলম ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে প্রথমবার সংসদ সদস্য হন।

এরপর দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি আরও দুবারসহ মোট তিন বার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন।

এছাড়া, ইসরাফিল আলম নওগাঁ জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক, পল্লী উন্নয়ন ও সমবায় ফেডারেশনের সভাপতি ও শ্রম মন্ত্রনালয় সংক্রান্ত সংসদীয় স্থায় কমিটির সদস্য ছিলেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer