Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

‘মনোনয়নই শেষ কথা নয়, সত্যিকারের জনকল্যাণই উদ্দেশ্য’

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০১:০৯, ১৩ নভেম্বর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

‘মনোনয়নই শেষ কথা নয়, সত্যিকারের জনকল্যাণই উদ্দেশ্য’

ছবি- সংগৃহীত

ঢাকা: ঢাকা-৮ আসনের মনোনয়নপত্র কিনছেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য, তরুণ রাজনীতিক, লেখক ও গবেষক সরদার সেলিম রেজা।

রাজনীতিতে নতুন চিন্তা ও উদ্ভাবনে জোর দিয়ে সরদার সেলিম রেজা বলেন, ‘দীর্ঘ ১৭ বছর ধরে রাজনৈতিক কর্মী হিসেবে কাজ করে আসছি। দলের সঙ্গেও আছি নিরলসভাবে। তারই ধারাবাহিকতায় আজ দলীয় মনোনয়নপত্র কিনছি।’

‘মনোনয়ন পাবো কি পাবো না সেটা বিষয় তা নয়, সেটাই শেষ কথা নয়-সত্যিকারের জনকল্যাণই আমার উদ্দেশ্য। এবং রাজনীতি নিয়ে অনেকের অনেক মত আছে, থাকবে। কিন্তু আমি মনে করি সুস্থ রাজনীতিই অর্থনৈতিক মুক্তির একমাত্র পথ’-বলেন এই তরুণ।

গণমাধ্যমকর্মীদের সেলিম রেজা বলেন, ‘রাজনীতিতে নতুন চিন্তা-ইনভেনশন দরকার। ছোটবেলা থেকেই আমার চিন্তায়-মননে এই অভিপ্রায় গড়ে ওঠে। ৬-৭ বছর থেকেই সব ধরনের সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সভা-সমাবেশে উপস্থিত থাকতাম। আজকে রাজনীতিতে যে পদচারণা তা ধারাবাহিক প্রয়াস’।

সরদার সেলিম রেজা সম্পর্কে

২০১৬ সালে জেলা পরিষদ নির্বাচনে সরদার সেলিম রেজা গোপালগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচন করেন। বহুমুখি প্রতিভার অধিকারী সরদার সেলিম রেজা একজন লেখক ও গবেষক হিসেবেও বেশ সুনাম কুড়িয়েছেন। ইতোমধ্যে তার লিখিত ও সম্পাদিত গ্রন্থ ১৪টি। 

তরুণ এই রাজনীতিক একাধারে বাংলাদেশ আ`লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য, আওয়ামী সাংস্কৃতিক ফোরাম (আসাফো)`র কেন্দ্রীয় কমিটির সম্পাদক, বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটির সদস্য, ইতিহাস ঐতিহ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা সভাপতি এবং আবাহনী সমর্থকগোষ্ঠী কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষণা সম্পাদকের দায়িত্ব পালন করে আসছেন। একইসঙ্গে তিনি বহু সামাজিক-সাস্কৃতিক সংগঠনের সাথে যুক্ত থেকে সমাজ সেবায় বলিষ্ঠ অবদান রেখে যাচ্ছেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer