Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে দুর্ঘটনায় বাংলাদেশি শান্তিরক্ষী নিহত

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:০৪, ২৬ অক্টোবর ২০২০

প্রিন্ট:

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে দুর্ঘটনায় বাংলাদেশি শান্তিরক্ষী নিহত

ফাইল ছবি

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রের ডেলে এলাকায় রোববার রাতে সড়ক দুর্ঘটনায় এক বাংলাদেশি শান্তিরক্ষী নিহত এবং দুজন আহত হয়েছেন। নিহত সেনা সদস্যের নাম ল্যান্স কর্পোরাল মো. আব্দুল্লাহ আল মামুন (ড্রাইভার) (৩৬)। আহতরা হলেন আর্টিলারির সার্জেন্ট মো. আব্দুস সামাদ (৩৫) এবং বীরের সৈনিক মোকলেছুর রহমান (৩১)।

সোমবার আইএসপিআর জানায়, মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে আভিযানিক দায়িত্বে নিয়োজিত বাংলাদেশি শান্তিরক্ষীদের একটি বিশেষায়িত দল রবিবার কাগা বন্দর হতে রাজধানী বাঙ্গুই যাত্রা করে। যাত্রাপথে স্থানীয় সময় রাত ১২টা ২৫ মিনিটে ডেলে নামক এলাকায় ঝুঁকিপূর্ণ সেতুর সংযোগ সড়ক পিচ্ছিল এবং কর্দমাক্ত থাকায় একটি ওয়াটার বাউজার নিয়ন্ত্রণ হারিয়ে সেতুর রেলিংয়ের সাথে ধাক্কা লেগে উল্টে গিয়ে পাশের গভীর খাদে পতিত হয়। এতে ল্যান্স কর্পোরাল মামুন ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন।

দুর্ঘটনায় গুরুতর আহত সার্জেন্ট সামাদ ও সৈনিক মোকলেছুর বর্তমানে বাঙ্গুইয়ে অবস্থিত জাতিসংঘের লেভেল-২ হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে আছেন। শিগগিরই উন্নত চিকিৎসার জন্য তাদের উগান্ডায় প্রেরণ করা হবে। মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে নিয়োজিত অন্য বাংলাদেশি শান্তিরক্ষীরা নিরাপদে আছেন বলে জানিয়েছে আইএসপিআর।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer