Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

মণ্ডপগুলোতে সতর্ক অবস্থানে র‌্যাব : র‌্যাব ডিজি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:৩৭, ১৫ অক্টোবর ২০১৮

আপডেট: ০০:৩০, ১৬ অক্টোবর ২০১৮

প্রিন্ট:

মণ্ডপগুলোতে সতর্ক অবস্থানে র‌্যাব : র‌্যাব ডিজি

ছবি : সংগৃহীত

ঢাকা : র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ বলেছেন, দুর্গাপূজা উপলক্ষে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে মণ্ডপগুলোতে সতর্ক অবস্থানে রয়েছে র‌্যাব ফোর্স। পূজার সার্বিক নিরাপত্তার দিকে আমরা দৃষ্টি রাখছি। পাশাপাশি আমরা গোয়েন্দা নজরদারিতে রাখছি।

সোমবার সকালে রাজধানীর বনানীতে পূজামণ্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

তিনি আরও বলেন, কোথাও যাতে কোনো জঙ্গি হামলা সৃষ্টি না হতে পারে সেদিকে আমরা সর্তক দৃষ্টি রাখছি। কোনো অপশক্তি যেন কোনো ধরনের উস্কানিমূলক তথ্য পরিবেশন, সোশ্যাল মিডিয়াতে বিকৃত তথ্য প্রচারের মাধ্যমে সাম্প্রাদীয় সম্প্রতি বিনষ্ট কিংবা আমাদের সামাজিক শৃঙ্খলা নষ্ট করার অপপ্রয়াস করতে না পারে, সেজন্য র‌্যাব ফোর্স সর্তক রয়েছে। দেশবাসীকে অনুরোধ করছি কোথাও কোনো উস্কানিকমূলক কিছু দেখলে সঙ্গে সঙ্গে আমাদের জানান। আপনারা কোনো ধরনের মিথ্যা, গুজব উস্কানিমূলক প্রোপাগান্ডাতে বিভ্রান্ত হবে না।

র‌্যাব ডিজি বলেন, এ বছর সারা দেশে ৩১ হাজার ২৭২টি মণ্ডপে পূজা উদযাপিত হচ্ছে। গতবছরের চাইতে এবার ১ হাজার ৫৭২টি বেশি মণ্ডপে পূজা অনুষ্ঠিত হচ্ছে। আমি স্পষ্টভাবে বলতে পারি ২০০৮-০৯ অর্থবছরে ৯ হাজারের বেশি মণ্ডপে পূজা হয়েছিল। এই ১০ বছরে মণ্ডপের সংখ্যা ৩০০ গুণ বেড়েছে। এর পেছনে কয়েকটি কারণ রয়েছে। যেমন বৈষম্যহীন অর্থনৈতিক সমৃদ্ধি, সম্প্রদায়িক সম্প্রতি এবং সবার সহযোগিতায় নিরাপত্তা পরিস্থিতির উন্নতি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer