Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

মঞ্চে আবারো জাদু প্রদর্শনে আসছেন সুব্রত বিশ্বাস

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০১:২৩, ৮ জানুয়ারি ২০২০

প্রিন্ট:

মঞ্চে আবারো জাদু প্রদর্শনে আসছেন সুব্রত বিশ্বাস

জাদুশিল্পী সুব্রত বিশ্বাসের জন্ম ১৯৭০ সালের ১০ জানুয়ারি ঢাকায়। ব্যবসায়িক ব্যস্ততার কারণে বরিশালে থেকেও দীর্ঘদিন তিনি এ শিল্প থেকে ছিলেন দূরে। ১৯৮০ সালে সর্বপ্রথম উলফাৎ কবীরের কাছে জাদুতে হাতেখড়ি। পরে জুয়েল আইচের একান্ত সান্নিধ্য ও শিষ্যত্ব লাভ করে শুরু করেন জাদু চর্চা ও জাদু প্রদর্শনী।

ইতোমধ্যেই জাদু ঝুলিতে জমা পড়েছে দেশ-বিদেশের অসংখ্য সম্মান, পুরস্কার আরো কত কি? তিনি অসংখ্যবার ভারত, নেপাল ও সিঙ্গাপুরে জাদু প্রদর্শন করেছেন। পেয়েছেন টেলিভিশন রিপোটার্স এসোসিয়েশন অব বাংলাদশ (ট্রাব)’ ২০০২, বঙ্গবীর ওসমানী স্মৃতি পুরস্কার’২০০৪ ও বিসিএ সর্বোচ্চ এ্যাওয়ার্ড’২০০৪।

এটিএন বাংলার ঈদ আনন্দমেলা, নাটক ‘মিস্টার টেনসনের বিবাহ্’ ও এনটিভিতে ‘হাস্য-লাস্য’ নাটকেও তিনি একজন জাদুশিল্পীর ভূমিকায় অভিনয় করেছেন। বাংলাদেশের এক ঝাঁক সেলিব্রেটিদের নিয়ে সর্বপ্রথম একক জাদুু ভিত্তিক অনুষ্ঠান ‘অন্তরালে আমি’ এটিএন বাংলা ও লন্ডন টিভি বেশ ফলাও করে প্রচার করে। একসময় তিনি জাতীয় দৈনিক ও সাপ্তাহিক পত্রিকায় জাদুর উপর নিয়মিত ফিচার ও জাদুও শেখাতেন।

বর্তমানে তিনি ‘বরিশাল মুক্তখবর’ (অনলাইন প্রকাশনা) নামে একটি পত্রিকার সম্পাদক ও প্রকাশক হিসেবেও দায়িত্ব পালন করছেন। দীর্ঘ বিরতির পর দর্শনীর বিনিময়ে মঞ্চে আবারো নিয়মিত জাদু প্রদর্শন করতে যাচ্ছেন, জাদুশিল্পী সুব্রত বিশ্বাস। তিনি প্রয়াত চলচ্চিত্র পরিচালক, দিলীপ বিশ্বাস এর ভাগ্নে ও বাংলাদেশের প্রথম সারির প্যাথলজিস্টদের অন্যতম একজন ডা: কমলেন্দু বিশ্বাসের জেষ্ঠ পুত্র, সুব্রত বিশ্বাস। সুব্রত বলেন, জাদু শুধু বিনোদন মাধ্যমই নয়, এর মাধ্যমে এ দেশ ও দেশের মানবতার সংশ্লিষ্টতাও তুলে ধরা সম্ভব।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer