Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

ভ্যাকসিনের জন্য সম্পর্কে ভাটা পড়বে না: দোরাইস্বামী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:১৯, ২২ এপ্রিল ২০২১

প্রিন্ট:

ভ্যাকসিনের জন্য সম্পর্কে ভাটা পড়বে না: দোরাইস্বামী

ছবি- সংগৃহীত

ভারত সঙ্গে চুক্তি মতো করোনার বাকি ভ্যাকসিন বাংলাদেশ খুব দ্রুত পেয়ে যাবে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত দেশটির হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী। ইতিমধ্যে বাংলাদেশে ৭০ লাখ টিকা সরবরাহ করেছে ভারত।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া চেকপোস্ট ইমিগ্রেশন দিয়ে সীমান্তপথে ঢাকায় ফেরার পথে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

বিক্রম দোরাইস্বামী বলেন, ভারতে এ মুহূর্তে নিজেদের কোভিড ভ্যাকসিনের সংকট আছে, উৎপাদন বাড়ানো হচ্ছে। শিগগিরই বাংলাদেশেও কোভিড ভ্যাকসিন সরবরাহ করা হবে। কোভিড ভ্যাকসিনের জন্য ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্কে ভাটা পড়বে না।

তিনি আরও বলেন, বাংলাদেশের সঙ্গে ভারতের নিবিড় সম্পর্ক রয়েছে। এ কারণেই অন্যান্য দেশের চেয়ে বাংলাদেশের সঙ্গে বেশি ভ্যাকসিন সরবরাহ চুক্তি আছে এবং চুক্তিমতে বাকি টিকাগুলো ক্রমান্বয়ে সরবরাহ করা হবে।

এর আগে বিক্রম দুরাইস্বামী দিল্লি থেকে বিমান যোগে আগরতলা পৌঁছান। ৪ দিনের ছুটি কাটিয়ে সেখানে থেকে সড়ক পথে আগরতলা চেকপোষ্টে আসেন। চেকপোষ্টে তাকে স্বাগত জানান আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নূর-এ-আলম, আখাউড়া থানার অফিসার ইনচার্জ মো. মিজানুর রহমান। পরে তিনি সড়ক পথে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer