Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ২ ১৪৩১, মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪

ভোলায় গাছে ঝুঁকিপূর্ণ বিদ্যুৎ লাইন : দেখার কেউ নেই

ফয়সল বিন ইসলাম নয়ন, ভোলা প্রতিনিধি

প্রকাশিত: ১৯:০০, ১৬ অক্টোবর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ভোলায় গাছে ঝুঁকিপূর্ণ বিদ্যুৎ লাইন : দেখার কেউ নেই

ভোলা : ভোলার বোরহানউদ্দিনে ছোট বড় গাছে গাছে তার ঝুলিয়ে অসংখ্য পিডিপির লাইন সংযোগ দেওয়া হয়েছে দেখার কেউ নেই।

এ সকল সংযোগ দিয়ে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে বোরহানউদ্দিন উপজেলা সহকারী প্রকৌশলী মঞ্জুরুল আলম এর বিরুদ্ধে। এসকল সংযোগে যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনার আশংকা করছেন সচেতন মহল।

সরজমিনে দেখা গেছে, বোরহানউদ্দিন পৌর ৪নং ওয়ার্ডের সুতার বাড়ী থেকে উত্তরে ফারুক ডুবাই বাড়ী পর্যন্ত প্রায় ১ কিলোমিটার এলাকায় বিভিন্ন প্রজাতির জীবন্ত গাছে এমনকি বাঁশের উপর দিয়ে পিডিবি’র তার ঝুলিয়ে ঝুকিপূর্ণ ভাবে অসংখ্য গ্রাহককে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে।

এছাড়া পৌর ৭নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলরের বাসা থেকে বিলের বাড়ী পর্যন্ত গাছে গাছে বিদ্যুৎ সংযোগের তার দেখা যাচ্ছে। এ চিত্র দেখলে যে কারো গা শিউরিয়ে যাওয়া কথা। কিন্তু এতে মাথা ব্যাথা নেই সংশ্লিষ্ট কর্মকর্তাদের।

এ সকল সংযোগে যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনার আশংকা রয়েছে। আর এ বিদ্যুৎ সংযোগ নিতে অফিস কেউ দিতে হয়েছে অতিরিক্ত টাকা। এসকল সংযোগের বেশি ভাগই দেওয়ার অভিযোগ উঠছে বোরহানউদ্দিন উপজেলা সহকারী প্রকৌশলী মনজুর আলম এর বিরুদ্ধে। এ মনজুর আলম ২০১৫ সালে এ উপজেলায় যোগদান করেন।

এ বিষয় উপজেলা সহকারী প্রকৌশলী মনজুর আলম তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, এ সংযোগগুলো পূর্বের প্রকৌশলীরা দিয়েছে আমি দেইনি বলে তিনি জানান।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী মো: রায়হান জানান, এ ঘটনা শুনে ঘটনাস্থলে গিয়ে এ সংযোগ গুলো খুবই ঝুকিপূর্ণ অবস্থা দেখতে পাই। তবে সংযোগ গুলো আমি দেই নি

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer