Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

ভোটে সাংবাদিকদের বাইক ব্যবহারে বাধা নেই

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:৩৮, ২৬ জানুয়ারি ২০২০

প্রিন্ট:

ভোটে সাংবাদিকদের বাইক  ব্যবহারে বাধা নেই

ঢাকা : আসন্ন ঢাকার দুই সিটি নির্বাচনে ভোটের কাজে সাংবাদিকদের মোটরসাইকেল ব্যবহারে কোনো বাধা নেই বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) সিনিয়র সচিব মো. আলমগীর।

তিনি বলেন, সাংবাদিকদের গাড়ির স্টিকার দিতে কোনো সমস্যা নেই। রবিবার বিষয়টি নিশ্চিত করে নির্বাচন কমিশনের (ইসি) জনসংযোগ পরিচালক মোহা. ইসরাইল হোসেন দুই রিটার্নিং কর্মকর্তা, বিভাগী কমিশনার, ঢাকা মেট্রোপলিট্রন পুলিশ কমিশনার, জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট সকলকে চিঠি দিয়েছেন।

চিঠিতে বলা হয়েছে- আগামী ১ ফেব্রুয়ারি ঢাকা উত্তর সিটি করপোরেশন ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের দিন সংবাদ সংগ্রহের কাজে বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিক নির্বাচন কমিশন সচিবালয় হতে ইস্যুকৃত স্টিকারযুক্ত মোটরসাইকেল ব্যবহার করতে পারবেন। তবে কেন্দ্রের মধ্যে মোটরসাইকেল নিয়ে ঢুকতে পারবেন না। এক্ষেত্রে ব্যবহারকারী সাংবাদিকদের নির্বাচন কমিশন হতে ইস্যুকৃত সাংবাদিক পরিচয়পত্র সঙ্গে থাকতে হবে।

মোটর সাইকেল বন্ধ থাকবে ৩০ জানুয়ারি রাত ১২টা থেকে ২ ফেব্রুয়ারি থেকে সকাল ৬টা পর্যন্ত। এ সময় সাংবাদিকদের মোটরসাইকেল ব্যবহারের কোনো বাধা নেই বলে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে পাঠানো নির্দেশনায় জানিয়েছেন ইসি।

সাংবাদিকদের বাধা দিলে বিধি লঙ্ঘণ হবে পুলিশের : সিটি নির্বাচনে পুলিশ যদি সাংবাদিকদের কাজে কোনো প্রকার বাধা সৃষ্টি করে তাহলে সেটা নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘণ হবে। সাংবাদিকদেরও নির্বাচনী আচরণ বিধি মেনে ভোটের দায়িত্ব পালন করতে হবে। ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি নির্বাচনকে সামনে রেখে রবিবার সাংবাদিকদের সঙ্গে নির্বাচন ভবনে আয়োজিত এক বৈঠকে নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. আলমগীর এ কথা বলেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer