Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

ভুটানে করোনায় প্রথম মৃত্যু

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:২০, ৮ জানুয়ারি ২০২১

প্রিন্ট:

ভুটানে করোনায় প্রথম মৃত্যু

মহামারি করোনা ভাইরাসে ভুটানে প্রথম মৃত্যুর ঘটনা ঘটেছে। রাজধানী থিম্পুর কাছে একটি হাসপাতালে গত ২৩ ডিসেম্বর তার মৃত্যু হয়। প্রায় ১০ মাস বিচ্ছিন্ন থাকার পর করোনাভাইরাসে ভুটানে প্রথম মৃত্যুর ঘটনা ঘটল। খবর এএফপির।

৩৪ বছর বয়সী ওই মৃত ব্যক্তির যকৃতে গুরুতর সমস্যা ছিল। তার মৃত্যুতে ভুটানের স্বাস্থ্য মন্ত্রণালয় গভীর দুঃখ প্রকাশ করেছে।মহামারির শুরুতে গত মার্চ মাস থেকেই উড়োজাহাজের সব ফ্লাইট বন্ধ করে দিয়েছে ভুটান। বন্ধ রয়েছে বিদেশি পর্যটকদের যাতায়াত।

প্রসঙ্গত, ভুটানে করোনায় আক্রান্তের সংখ্যা এ পর্যন্ত ৭৭০-এ পৌঁছেছে। প্রতিদিন ১৫ থেকে ১৭ জন আক্রান্ত শনাক্ত হচ্ছে দেশটিতে। করোনায় ক্ষতিগ্রস্ত তালিকায় ওপরের দিকে থাকা দেশগুলোর তুলনায় এই সংখ্যা নগণ্য। তবে এতেই ভীত ভুটান।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, ‘বর্তমান অবস্থা আগের চেয়ে ভয়াবহ।’করোনার টিকা পেতে ভারত ও অন্যান্য দেশের সঙ্গে আলোচনা চলছে বলে জানিয়েছে ভুটান সরকার।

বর্তমানে ভুটানে এক জেলা থেকে অন্য জেলায় যেতে হলে জনসাধারণকে বিশেষ অনুমতি নিতে হচ্ছে। এ ছাড়া রাজধানী থিম্পু এবং এর পার্শ্ববর্তী জেলা পারোতে শুধু দোকানে যেতেই মানুষকে বিশেষ চলাচলের অনুমতিপত্র নিতে হচ্ছে। ভুটান সরকার সম্প্রতি জানিয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer