Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

ভিজিডির চাল আত্মসাৎ মামলায় চেয়ারম্যান শ্রীঘরে

আবদুল ওহাব, বগুড়া প্রতিনিধি

প্রকাশিত: ০১:০১, ১৯ জুন ২০১৯

প্রিন্ট:

ভিজিডির চাল আত্মসাৎ মামলায় চেয়ারম্যান শ্রীঘরে

বগুড়া: বগুড়ার সারিয়াকান্দিতে ১৭০ বস্তা ভিজিডির চাল বিক্রির মামলায় কাজলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মোশাররফকে জেল হাজতে পাঠানো হয়েছে। তিনি সোমবার (১৭ জুন) বিকালে জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক নরেশ চন্দ্র সরকার তা নামঞ্জুর করেন। পাবলিক প্রসিকিউটর আবদুল মতিন এ তথ্য নিশ্চিত করেছেন।

সারিয়াকান্দি উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজনীন আকতার ও অন্যরা জানান, কাজলা ইউনিয়নের ৪৪০ জন ভিজিডি কার্ডধারী সুবিধাভোগী রয়েছেন। ১৫ এপ্রিল সকালে ওই ইউনিয়নের চেয়ারম্যান রাশেদ সরকার সুবিধাভোগীদের মাঝে চাল বিতরণের জন্য উপজেলা খাদ্য গুদাম থেকে ৪৪০ বস্তা (প্রতি বস্তায় ৩০ কেজি) চাল উত্তোলন করেন। এর মধ্যে ১৭০ বস্তা চাল স্থানীয় দুই ব্যবসায়ীর কাছে বিক্রির অভিযোগ ওঠে।

ওইদিন বিকালে উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদ হিন্দুকান্দি এলাকায় অভিযান চালিয়ে চাল ব্যবসায়ী নজীর উদ্দিন ও জয়নাল আবেদীনের গুদাম থেকে ভিজিডির ১৭০ বস্তা চাল জব্দ করেন। পরে পুলিশ চালগুলো উদ্ধার করে থানায় নিয়ে আসে। এ ব্যাপারে মহিলা বিষয়ক কর্মকর্তা চেয়ারম্যানসহ তিনজনের বিরুদ্ধে থানায় মামলা করেন।

এরপর চেয়ারম্যান রাশেদ হাইকোর্ট থেকে অন্তবর্তীকালীন জামিন লাভ করেন। তিনি উচ্চ আদালতের নির্দেশে সোমবার বিকালে বগুড়া জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেছিলেন। শুনানি শেষে বিচারক জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer