Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

ভালুকায় কৃষকের জমি রক্ষায় ১৪৪ধারা জারি:চলছে দখলের পায়তারা

ভালুকা প্রতিনিধি

প্রকাশিত: ১৮:১৪, ৩ নভেম্বর ২০১৯

প্রিন্ট:

ভালুকায় কৃষকের জমি রক্ষায় ১৪৪ধারা জারি:চলছে দখলের পায়তারা

ময়মনসিংহ : ময়মনসিংহের ভালুকা উপজেলায় কৃষকের জমি রক্ষায় ১৪৪ ধারায় নোটিশ জারির পরও চলছে জমি জবর দখলের পায়তারা, দেখা দিয়েছে খুন জখমের আশংকায়।

অভিযোগে জানা যায়, ভালুকা উপজেলার ভরাডোবা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের ভরাডোবা বাসস্ট্যান্ড এর পশ্চিম পার্শে ভরাডোবা মধ্যপাড়ার গ্রামের বাসিন্দা মৃত বাছির শেখের ছেলে রুস্তম আলী ভরাডোবা মৌজার ১১০ নম্বর খতিয়ানে সাবেক ৩৩৪ ও বর্তমান ৫৩১৩ নম্বর দাগে তার ক্রয়কৃত ৪০ শতক জমি সান্তিপূর্ন ভাবে ভোগ দখল করে আসছে দীর্ঘদিন যাবৎ। একই গ্রামের প্রতিবেশি আঃ সামাদের ছেলে মিলন ও রুবেল গংদের কুদৃষ্টি পরে কৃষক রুস্তম আলীর জমির উপর। মিলন গংরা রুস্তম আলীর সিমানার দক্ষিন অংশের ৮৫ ফুট দৈর্ঘ ও ৫ ফুট প্রস্থের জমি স্থানীয় একটি প্রভাবশালী মহলের সহযোগীতায় জবর দখল করার উদ্বেশ্যে পায়তারা করে আসছে।

ভুক্তভোগী জমির দখল রক্ষায় কৃষক রুস্তম আলী নিজে বাদী হয়ে ময়মনসিংহ জেলার অতিরিক্ত ম্যাজিষ্ট্রেট আদালতে ১৪৪ ধারায় একটি মামলা দায়ের করলে বিজ্ঞ আদালত আবেদনটি আমলে নিয়ে বিরোধপূর্ণ জমিতে ১৪৪ ধারায় শান্তি শৃংখলা স্বাভাবিক রাখার জন্য ভালুকা মডেল থানার পুলিশকে নির্দেশ দেন।

আদালতের নির্দেশের মোতাবেক ভালুকা মডেল থানার পুলিশ উভয় পক্ষকে জমিতে না যাওয়ার জন্য নোটিশ প্রদান করে। এদিকে নোটিশ পাওয়ার পরও বিবাদী মিলন গংরা রুস্তম আলীর জমি জবর দখলের পায়তারা অব্যাহত রাখে এবং রুস্তমের পরিবারকে বিভিন্নভাবে হুমকি ধমকি অব্যাহত রাখলে রুস্তম আলী জিডি নম্বর ১৩২০, তারিখ- ৩১, ১০, ২০১৯ইং তারিখে ভালুকা মডেল থানায় একটি সাধারন ডায়রী করেন। নিরিহ কৃষক রুস্তম আলী তার ক্রয়কৃত সত্য সম্পত্তি রক্ষায় প্রশাসনের সহযোগীতা কামনা করেন তিনি।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer