Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

‘ভারতের রক্তঋণ ও নবপ্রজন্মের দায়’ শীর্ষক আলোচনা আজ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৪২, ৬ ডিসেম্বর ২০২২

প্রিন্ট:

‘ভারতের রক্তঋণ ও নবপ্রজন্মের দায়’ শীর্ষক আলোচনা আজ

‘ভারতের রক্তঋণ ও নবপ্রজন্মের দায়’ শীর্ষক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আজ মঙ্গলবার বিকেলে ৩টায় রাজধানী ঢাকার বাংলামটরের হ্যাপি রহমান প্লাজার ৪র্থ তলায় বাংলাদেশ-ভারত ইতিহাস ও ঐতিহ্য পরিষদের অফিসে এই আলোচনা অনুষ্ঠান হবে। 

পাকিস্তান হানাদার বাহিনীর বিরুদ্ধে মুক্তিযুদ্ধ চলাকালে ১৯৭১ সালে বিজয়ের দ্বারপ্রান্তে ৬ ডিসেম্বর স্বাধীন বাংলাদেশকে স্বীকৃতি দেয় চিরবন্ধুপ্রতীম ভারত। মুক্তিযুদ্ধে প্রত্যক্ষ সহযোগিতায় নিয়ে বাংলাদেশের পাশে দাঁড়ানো ভারতের ঐতিহাসিক এই স্বীকৃতিদানের দিনটি মৈত্রী দিবস হিসেবে পালিত হয়ে আসছে। 

এবছর ভারতের ঐতিহাসিক স্বীকৃতিদানের ৫১তম বর্ষে এই আলোচনা চক্রের আয়োজন করেছে বাংলাদেশ-ভারত ইতিহাস ও ঐতিহ্য পরিষদ। বিশেষায়িত নিউজ পোর্টাল বহুমাত্রিক.কম ও ইন্টারন্যাশনাল সেন্টার ফর নেতাজী সুভাষ আইডিওলজি (আইসিএনএসআই) এর সহযোগিতায় আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সংগঠনের সহ-সভাপতি অধ্যাপক ড. উত্তম কুমার বড়ুয়া। 

অনুষ্ঠানে খেতাবপ্রাপ্ত, শহীদ ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় কমান্ডের চেয়ারম্যান মাহমুদ পারভেজ জুয়েল ও মহাসচিব  আনোয়ার হোসেন পাহাড়ী বীরপ্রতীক, ইতিহাস গবেষক রাইহান নাসরিন অন্যান্যের মধ্যে আলোচনা করবেন। এতে মুখ্য আলোচক থাকবেন বাংলাদেশ-ভারত ইতিহাস ও ঐতিহ্য পরিষদর সাধারণ সম্পাদক এবং বহুমাত্রিক.কম এর প্রধান সম্পাদক আশরাফুল ইসলাম।    

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer