Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

ভারতেও ২৪ ঘণ্টা দেখা যাবে বিটিভি: তথ্যমন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:৪২, ৬ ফেব্রুয়ারি ২০১৯

আপডেট: ২০:৪৮, ৬ ফেব্রুয়ারি ২০১৯

প্রিন্ট:

ভারতেও ২৪ ঘণ্টা দেখা যাবে বিটিভি: তথ্যমন্ত্রী

ছবি: পিআইডি

ঢাকা: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, প্রতিবেশী দেশ ভারতে ২৪ ঘণ্টা দেখা যাবে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)। এ বিষয়ে খুব শিগগিরই ভারতের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হতে যাচ্ছে। বিটিভি দিয়ে শুরু হলেও পরবর্তীতে অন্য বেসরকারি চ্যানেলগুলোও সেখানে প্রদর্শনের সুযোগ পাবে।

আজ বুধবার জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরামের উদ্যোগে তার সঙ্গে মতবিনিময় ও শুভেচ্ছা প্রদান অনুষ্ঠানে গণমাধ্যমকর্মীদের বিভিন্ন প্রশ্নের সম্মুখীন হন তিনি।

সাংবাদিকরা তার কাছে জানতে চান, ভারতের বিভিন্ন টেলিভিশন চ্যানেল বাংলাদেশে দেখা গেলেও ভারতে বাংলাদেশের চ্যানেল দেখাতে দেয়া হয় না। এর জবাবে মন্ত্রী এসব কথা বলেন। তথ্যমন্ত্রী বলেন, সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে সাংবাদিক নিয়োগ প্রদানের ক্ষেত্রে সুবিধাবাদীরা নিয়োগ পাবে না, নিয়োগ পাবে যোগ্যতার ভিত্তিতে মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিকরা।

তিনি বলেন, যথাসম্ভব দ্রুত নবম ওয়েজবোর্ড বাস্তবায়ন করা হবে। ত্রুটিহীন সব করার জন্য কিছুটা সময় নেয়া হচ্ছে। তিনি সাংবাদিকদের একজন হয়েই তাদের পরামর্শ ও সহযোগিতায় তার মন্ত্রণালয় চালাতে চান বলে মন্তব্য করেন।

মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরামের শীর্ষ নেতা হাসান শাহরিয়ারের সভাপতিত্বে ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, বাংলাদেশ প্রতিদিনের উপ-সম্পাদক মাহমুদ হাসান প্রমুখ। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer