Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

ভারতে ৩১ জানুয়ারি পর্যন্ত আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:১১, ১০ ডিসেম্বর ২০২১

প্রিন্ট:

ভারতে ৩১ জানুয়ারি পর্যন্ত আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের প্রভাবে বিশ্বের বিভিন্ন দেশে ভ্রমণে কড়াকড়ি আরোপ করা হয়েছে। ভারতও এর ব্যতিক্রম নয়। আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত নিয়মিত আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে দেশটি। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ভারতের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ডিরেক্টরেট জেনারেল অব সিভিল এভিয়েশন (ডিজিসিএ)। তবে যেসব দেশের সঙ্গে এয়ার বাবল চুক্তি রয়েছে ভারতের, সেসব দেশে ফ্লাইট চলাচলে কোনো বাধা নেই। এই নিষেধাজ্ঞা শুধু যাত্রীবাহী বিমানের ওপরই কার্যকর। বরাবরের মতো চালু থাকবে পণ্যবাহী আন্তর্জাতিক কার্গো ফ্লাইটগুলো।


বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ৩১ জানুয়ারির পর আন্তর্জাতিক ফ্লাইট চালু হলেও সব রুটে হয়তো ভারতীয় যাত্রীবাহী বিমানগুলো।

বিশ্বজুড়ে করোনা মহামারি শুরু হওয়ার পর ২০২০ সালে আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা দেয় ভারতের সরকার। অবশ্য তার কিছুদিন পর এয়ার বাবল চুক্তির অধীনে শর্তসাপেক্ষে কয়েকটি দেশের সঙ্গে ফ্লাইট যোগাযোগ চালু করে দেশটি।


সংক্রমণ কমে আসায় গত ২৬ নভেম্বর এক ঘোষণায় ডিজিসিএ জানিয়েছিল, ১৫ ডিসেম্বর থেকে চালু হবে আন্তর্জাতিক ফ্লাইট। কিন্তু ওমিক্রনের আবির্ভাবে সে সিদ্ধান্ত থেকে সরে আসতে হয়েছে তাদের।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer