Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

ভারতে মৃতের সংখ্যা বেড়ে ১৯, নতুন করে আক্রান্ত ১৪৯ জন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:১৯, ২৮ মার্চ ২০২০

প্রিন্ট:

ভারতে মৃতের সংখ্যা বেড়ে ১৯, নতুন করে আক্রান্ত ১৪৯ জন

লকডাউনের মধ্যেই দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্তের সংখ্যা। এখনও পর্যন্ত একদিনে সর্বাধিক করোনা আক্রান্তের সন্ধান মিলল। গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে আরও ১৪৯ জন নতুন COVID-19 আক্রান্তের সন্ধান মিলেছে। খবর এনডিটিভি’র 

ফলে সরকারি পরিসংখ্যান অনুযায়ী দেশে এখন করোনা ভাইরাসে আক্রান্ত মোট ৮৭৩ জন, এর মধ্যে ১৯ জনের মৃত্যু হয়েছে এই মারণ রোগে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে যে এই ভাইরাসকে (COVID-19) দমাতে একটি ভ্যাকসিন তৈরি হচ্ছে।

তবে এটি পুরোপুরি প্রস্তুত হয়ে মানব শরীরে ব্যবহারের উপযোগী হতে এখনও কমপক্ষে ১২ থেকে ১৮ মাস পর্যন্ত সময় লাগবে। গোটা বিশ্বকে একসঙ্গে মিলে এই ভাইরাসের সংক্রমণ রোধে চেষ্টা করতে হবে, এমনটাই পরামর্শ হু-এর। এদিকে আইএমএফের প্রধান ক্রিস্টালিনা জর্জিভা শুক্রবার বলেন, করোনা ভাইরাসের প্রকোপের ফলে বিশ্ব অর্থনীতি গভীর মন্দার মধ্যে ডুবে গেছে।

এর থেকে ঘুরে দাঁড়াতে হলে উন্নয়নশীল দেশগুলির প্রচুর অর্থ সাহায্যের প্রয়োজন হবে। "এটা স্পষ্ট যে আমরা এক প্রবল আর্থিক মন্দার দিকে চলেছি, এই মন্দা গোটা বিশ্বজুড়েই হবে এবং এটির ফলে ২০০৯ সালের থেকেও খারাপ পরিস্থিতি আসবে", সাংবাদিকদের সামনে বলেন তিনি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer