Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

ভারতে প্রতিমা বিসর্জন দিতে গিয়ে ১৮ জনের মৃত্যু

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:৫৮, ২৫ সেপ্টেম্বর ২০১৮

আপডেট: ১৩:০০, ২৫ সেপ্টেম্বর ২০১৮

প্রিন্ট:

ভারতে প্রতিমা বিসর্জন দিতে গিয়ে ১৮ জনের মৃত্যু

ছবি : সংগৃহীত

ঢাকা : ভারতের মহারাষ্ট্রে ১১ দিন ধরে চলা গণেশ পূজা উৎসব শেষে প্রতিমা বিসর্জন দিতে গিয়ে পানিতে ডুবে ১৮ জনের মৃত্যু হয়েছে। রবিবার ‘অনন্ত চতুর্দশী’ বা চূড়ান্ত দিনের শেষে বিসর্জন শুরু হলেও ব্যাপক এ বিসর্জন উৎসব ৩০ ঘন্টা পর সোমবার বিকেলে শেষ হয়।

১৩ সেপ্টেম্বর শুরু হওয়া মহারাষ্ট্রের সবচেয়ে বড় এ উৎসবের শেষে পুরো রাজ্যজুড়ে লাখ লাখ গণেশ মূর্তি বিসর্জন দেওয়া হয়েছে। গণেশ ভক্তরা নেচেগেয়ে তাদের দেবতার মূর্তি আরব সাগর, সাগরের খাঁড়ি, বিভিন্ন নদী, হ্রদ, পুকুর, কুঁয়া, কৃত্রিম ট্যাংক ও অন্যান্য জলাশয়ে বিসর্জন দেয়।

কর্মকর্তারা জানিয়েছেন, সোমবার বিকাল থেকে পূর্ববর্তী ২৪ ঘন্টায় মুম্বাইয়ের ভান্ডপে এক জন, পুনেতে চার জন, রতনগিরিতে তিন জন, জালনায় তিন জন, ভানদারায় দুই জন, সাতারায় দুই জন এবং নানদেদ, বুলধানা ও আহমেদনগরে এক জন করে ডুবে মারা যায়।

সোমবার সকালে গিরগাউম চৌপট্টি এলাকায় আরব সাগরে গণেশ বিসর্জনের সময় অতিরিক্ত লোকবোঝাই একটি নৌকা উল্টে যায়। এখান থেকে তিন বালিকাসহ অন্তত পাঁচ জনকে উদ্ধার করা হয়।

মুম্বাইয়ের উত্তরপশ্চিমাংশে কান্দিভালি এলাকায় বিসর্জন দেওয়ার সময় গণেশের বিশাল একটি মূর্তি ভক্তদের উপর উল্টে পড়ে অন্তত ১৭ জন আহত হয়।

মহারাষ্ট্রজুড়ে এই বিশাল গণেশ বিসর্জন উৎসবে ছোট থেকে বড় বিভিন্ন আকারের প্রায় ১১ লাখ গণেশের মূর্তি বিসর্জন দেওয়া হয়েছে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer