Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

ভারতে করোনায় ৫০ জনের মৃত্যু, আক্রান্ত প্রায় ২ হাজার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:৪৪, ২ এপ্রিল ২০২০

প্রিন্ট:

ভারতে করোনায় ৫০ জনের মৃত্যু, আক্রান্ত প্রায় ২ হাজার

ঢাকা: লকডাউনের মধ্যেও ভারতে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। ইতিমধ্যেই আক্রান্তের সংখ্যা ১৯৬৫ জন। বুধবার রাত পর্যন্ত কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, দেশে মোট আক্রান্তের সংখ্যা ছিল ১৮৩৪ জন।

বৃহস্পতিবার সকালে স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট বলছে, আক্রান্তের সংখ্যা এখন ১৯৬৫ জন। অর্থাৎ গত এই সময়ের মধ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ১৩১ জন। এ দিন নতুন করে ৯ জনের মৃত্যুও হয়েছে। ফলে এখনও পর্যন্ত গোটা দেশে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৫০।  তবে আশার কথা এর মধ্যে চিকিৎসায় সুস্থ হয়ে উঠেছেন ১৫১ জন।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের হিসেব অনুযায়ী দেশের মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত মহারাষ্ট্রে, ৩৩৫ জন। সেখানে মৃত্যুও হয়েছে ১৩ জনের। এর পরেই রয়েছে কেরল। এর পরে যথাক্রমে রয়েছে তামিলনাড়ু, দিল্লি, উত্তরপ্রদেশের মতো রাজ্যও। পশ্চিমবঙ্গে আক্রান্তের সংখ্যা এখনও পর্যন্ত ৩৭।

নতুন আক্রান্তদের একটা বড় অংশ দিল্লিতে নিজামউদ্দিনের জামাতে অংশ নেওয়া মানুষজন রয়েছেন বলে জানা গিয়েছে। নিজামউদ্দিনের জামাতে যোগ দেওয়া লোকজন সারা দেশেই ছড়িয়ে পড়েছেন। ফলে সেই বিষয়টি নিয়ে আলাদা করে সব রাজ্যকে সতর্কবার্তা পাঠিয়েছে কেন্দ্র।

ওই জামাতে যোগ দেওয়া এবং তাঁদের সংস্পর্শে আসা লোকজনকে চিহ্নিত করার কাজ চলছে। বিশেষজ্ঞদের অনেকেই মনে করছেন, নিজামউদ্দিনে যোগ দেওয়া এবং তাঁদের সংস্পর্শে আসা লোকজনের আক্রান্ত হওয়ার সংখ্যা বাড়ছে বলেই এ ভাবে আক্রান্তের সংখ্যা বাড়ছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer