Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

ভারতে করোনায় ২৫ জনের মৃত্যু, আক্রান্ত ৯৮০

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৫:১১, ২৯ মার্চ ২০২০

প্রিন্ট:

ভারতে করোনায় ২৫ জনের মৃত্যু, আক্রান্ত ৯৮০

ছবি- সংগৃহীত

শনিবারই ভারতে করোনা রোগীর সংখ্যা নয়শ’ পেরিয়ে গিয়েছিল। রোববার তা পৌঁছে গেল হাজারের কাছাকাছি। এখনও পর্যন্ত দেশে মোট ৯৮০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ২৫ জনের। শনিবার থেকে এ দিন সকাল পর্যন্ত, এক দিনে পাঁচ জনের মৃত্যু হয়েছে। পশ্চিমবঙ্গে করোনায় আক্রান্তের সংখ্যা এখনও পর্যন্ত ১৮।

এই মুহূর্তে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি মহারাষ্ট্রে। সেখানে মোট ১৮৫ জন করোনায় সংক্রমণের শিকার হয়েছেন। ওই রাজ্যে মৃত্যুও হয়েছে ছ’জনের। তবে সুস্থও হয়ে উঠেছেন ২৫ জন। আক্রান্তের সংখ্যা, মৃত্যু এবং সুস্থ হয়ে ওঠা সব দিক থেকেই প্রথম সারিতে রয়েছে মহারাষ্ট্র। সংক্রমণের সংখ্যার দিক থেকে মহারাষ্ট্রের চেয়ে সামান্য পিছিয়ে কেরল। সেখানে করোনা রোগীর সংখ্যা এই মুহূর্তে ১৮২ জন। তৃতীয় স্থানে থাকলেও, কর্নাটকে এখনও সংখ্যাটা অবশ্য দুই অঙ্কেই আটকে রয়েছে। সেখানে আক্রান্ত হয়েছেন ৭৬ জন। 

শনিবারই এ রাজ্যে করোনায় আক্রান্তের সংখ্যাটা বেড়ে ১৫ থেকে ১৮ হয়ে গিয়েছিল। কলকাতার নয়াবাদের বাসিন্দা এক বৃদ্ধের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছিল। পঞ্চসায়রের বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ওই বৃদ্ধ সপরিবার এগরায় এক আত্মীয়ের ছেলের বিয়েতে যোগ দিয়েছিলেন। সেই আত্মীয়ের স্ত্রী (৫৬) এবং পিসির (৭৬) দেহে ওই ভাইরাসের অস্তিত্ব মিলেছে। নাইসেড সূত্রে খবর, তৃতীয় আক্রান্ত উত্তরবঙ্গের বাসিন্দা এক মধ্যবয়সি মহিলা। সূত্র: আনন্দবাজার পত্রিকা 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer