Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

ভারতে আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ল

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:৫৮, ২৪ মার্চ ২০২১

প্রিন্ট:

ভারতে আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ল

আন্তর্জাতিক বাণিজ্যিক ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞার মেয়াদ আরও এক মাস বাড়িয়েছে ভারত। দিল্লি সিভিল এভিয়েশনের মহাপরিচালক জানিয়েছেন, ৩০ এপ্রিল পর্যন্ত যাত্রীবাহী নিয়মিত বাণিজ্যিক ফ্লাইট চলাচল স্থগিত থাকবে।

বুধবার গালফ নিউজে প্রকাশিত এক সংবাদে এ তথ্য দেওয়া হয়েছে।

সিভিল এভিয়েশনের অনুমোদিত বিশেষ ফ্লাইট এবং বিভিন্ন দেশের সঙ্গে দ্বিপাক্ষিক এয়ার বাবল চুক্তির আওতায় পরিচালিত ফ্লাইট এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে।

করোনা ভাইরাসের সংক্রমন ঠেকাতে লকডাউনের অংশ হিসেবে গত বছরের মার্চের শেষ দিকে আন্তর্জাতিক যাত্রীবাহী বিমান চলাচল সম্পূর্ণ বন্ধ করে দেয় ভারত।

নিয়মিত বিমান চলাচলে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ল এমন এক সময়ে যখন সরকার দেশব্যাপী ৪৫ বছর বয়সের বেশি বয়সী প্রত্যেককে করোনা ভাইরাসের টিকা দেওয়ার ঘোষণা দিয়েছে। আগামী মাস থেকে এ কার্যক্রমের পরিসর বাড়ার কথা জানায় ভারত সরকার। এখন পর্যন্ত ৬০ বছরের বেশি বয়সীরা কেবল টিকা নেওয়ার যোগ্য হিসেব বিবেচিত ছিল। তবে বিভিন্ন সমস্যা আছে এমন ৪৫ থেকে ৬০ বছর বয়সী ব্যক্তিরাও টিকা দেওয়ার সুযোগ পাচ্ছেন।

একই সঙ্গে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় কোভিড-১৯ কার্যকরভাবে নিয়ন্ত্রণের জন্য নতুন নির্দেশিকা জারি করেছে, যা ৩০ এপ্রিল পর্যন্ত কার্যকর থাকবে।

রেকর্ড সংখ্যক করোনা রোগী শনাক্তের পর নতুন নির্দেশিকা এসেছে। গত ২৪ ঘণ্টায়, ভারতের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় নতুন করে ৪০ হাজার ৭১৫ জনের করোনা সংক্রমণের রিপোর্ট দিয়েছে।

সংক্রমণের সূত্রপাত থেকে এ পর্যন্ত ভারতে ১ কোটি ১৭ লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন আরও ২৭৭ জন। এ পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৬০ হাজার ৪৭৭ জনে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer