Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

ভারতীয় নেভিতে যোগ দিলেন যুক্তরাজ্যের জ্যেষ্ঠ কর্মকর্তা

India News Network

প্রকাশিত: ২২:৪৬, ২২ জুন ২০২১

প্রিন্ট:

ভারতীয় নেভিতে যোগ দিলেন যুক্তরাজ্যের জ্যেষ্ঠ কর্মকর্তা

-তিনি ভারতীয় সশস্ত্র বাহিনী এবং মিত্র দেশগুলোর সংযোগ কর্মকর্তাদের সঙ্গে সরাসরি কাজ করবেন

সমুদ্র সীমায় গভীর সম্পর্ক স্থাপন এবং সহযোগিতার দিকে আরও এক ধাপ এগিয়ে গেলো ভারত এবং যুক্তরাজ্য। ২২ জুন, মঙ্গলবার, যুক্তরাজ্য নৌবাহিনীর আন্তর্জাতিক সংযোগ কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার স্টিফেন স্মিথ ভারত মহাসাগরীয় অঞ্চলের গুরুগ্রামে অবস্থিত ভারতীয় নেভির ইনফরমেশন ফিউশন সেন্টারে (আইএফসি-আইওআর) যোগ দিয়েছেন।

জানা গেছে, লেফটেন্যান্ট কমান্ডার স্মিথ ভারতীয় সশস্ত্র বাহিনী এবং মিত্র দেশগুলোর সংযোগ কর্মকর্তাদের সঙ্গে সরাসরি কাজ করবেন। ভারতে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশন এক বিবৃতিতে জানিয়েছে, গত মে মাসে ভারত-যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীগণ যে রোডম্যাপ-২০৩০ চালুর ঘোষণা দিয়েছিলেন, তারই ধারাবাহিকতায় সংযোগ কর্মকর্তা হিসেবে ভারতীয় সশস্ত্র বাহিনীর সঙ্গে কাজে যোগ দিতে চলেছেন স্মিথ।

এ প্রসঙ্গে যুক্তরাজ্যের নেভাল স্টাফের চীফ অ্যাডমিরাল এবং ফার্স্ট সি (সমুদ্র) লর্ড টনি রাদাকিন বলেছেন, “লেফটেন্যান্ট কমান্ডার স্মিথ ভারতীয় নৌবাহিনীতে ইনফরমেশন ফিউশন সেন্টারে সংযোগ কর্মকর্তা হিসেবে যোগ দিতে চলায় আমি যারপরনাই আনন্দিত। আমি তাঁর এবং তাঁর নতুন কর্মস্থলের সবার সাফল্য কামনা করি। এই অবস্থানটি আমাদের ভারত-যুক্তরাজ্য সম্পর্ক গভীর করণে ব্যাপক ভূমিকা রাখবে।”

এদিকে ভারতে দায়িত্ব পালনরত ভারপ্রাপ্ত ব্রিটিশ হাইকমিশনার জ্যান থম্পসন বলেন, “যুক্তরাজ্য নৈতিকতা, বাণিজ্য, নিরাপত্তা এবং মূল্যবোধের মাধ্যমে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ।”

ব্রিটিশ হাইকমিশনের প্রতিরক্ষা উপদেষ্টা গ্যাভিন থম্পসন বলেন, “আইএফসি-আইওআর একটি নিবিড় ও ঘনিষ্ট যোগাযোগ নিশ্চিত করার জন্য দুর্দান্ত প্ল্যাটফর্ম। ভারত এবং যুক্তরাজ্যের সশস্ত্র বাহিনী ইতোমধ্যে গভীর সম্পর্ক রক্ষা করে চলছে। ভারত মহাসাগরে সুরক্ষা নিশ্চায়নে আমরা একত্রে কাজ করে যাবো।”

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer