Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

ভবিষ্যতে ঢাকা-নিউইয়র্ক রুটে আবার বিমানের ফ্লাইট: পররাষ্ট্রমন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:৪৫, ২১ সেপ্টেম্বর ২০২১

প্রিন্ট:

ভবিষ্যতে ঢাকা-নিউইয়র্ক রুটে আবার বিমানের ফ্লাইট: পররাষ্ট্রমন্ত্রী

ফাইল ছবি

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন আশা প্রকাশ করেছেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ভবিষ্যতে ঢাকা-নিউইয়র্ক রুটে ফ্লাইট চলাচল কার্যক্রম পুনরায় শুরু করবে।

মন্ত্রী বলেন, “আমরা আশা করি ভবিষ্যতে বিমান ঢাকা-নিউইয়র্ক রুটে আবার কার্যক্রম শুরু করবে।”
জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশন এবং অন্যান্য উচ্চ পর্যায়ের সাইডলাইন ইভেন্টে প্রধানমন্ত্রীর সামগ্রিক কর্মকাণ্ড সম্পর্কে এখানে লোট নিউইয়র্ক প্যালেসে সাংবাদিকদের ব্রিফিংয়ের সময় পররাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, “সুখবর হচ্ছে যে, তারা বিমানকে (রবিবার নিউইয়র্কের জন এফ কেনেডি বিমান বন্দরে প্রধানমন্ত্রী এবং তাঁর সফরসঙ্গীদের বহনকারী বিমানের ফ্লাইট) অবতরণের অনুমতি দিয়েছে। সুতরাং আমি আশা করি বিমান ভবিষ্যতে ঢাকা-নিউইয়র্ক রুটে তার কার্যক্রম শুরু করতে যাচ্ছে।” তিনি আরো বলেন, এছাড়া যুক্তরাষ্ট্রের ফেডারেশন এভিয়েশন অথরিটির সঙ্গে বাংলাদেশের একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। “এটি আশাবাদী হওয়ার কারণ।”

তিনি বলেন, ঢাকা-নিউইয়র্ক রুটে বিমান চলাচল বেশ কয়েক বছর ধরে স্থগিত রয়েছে। শেখ হাসিনা ক্ষমতায় আসার পর থেকে বিমান বহরে অনেকগুলো আধুনিক ও সর্বশেষ মডেলের উন্নত বিমান যুক্ত করা হয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর সফরসঙ্গী দলের সদস্যরা কোন ধরণের ঝামেলার সম্মুখীন না হয়েই এবং যথাযোগ্য মর্যাদার সাথে সরাসরি গাড়িতে বিমান বন্দর ত্যাগ করেন। তিনি বলেন, “শেখ হাসিনার কারণে আমাদের ভাবমূর্তি আরো উজ্জ্বল হয়েছে। মোমেন বলেন, “বিমানের এই রুটটি চালু হলে যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশীরা খুব খুশি হবেন।”

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer