Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ২ ১৪৩১, মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪

ব্লকচেইন বিষয়ে কোর্স চালু করতে সহায়তা দেয়া হবে : অর্থমন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:০১, ২৪ জানুয়ারি ২০২০

প্রিন্ট:

ব্লকচেইন বিষয়ে কোর্স চালু করতে সহায়তা দেয়া হবে : অর্থমন্ত্রী

ফাইল ছবি

ঢাকা: অর্থমন্ত্রী আ. হ.ম মুস্তফা কামাল বলেছেন, অত্যাধুনিক আর্থিক প্রযুক্তি ব্লকচেইন বিষয়ে একাউন্টিং বিভাগ যদি কোনো কোর্স চালু করে, তাহলে সরকারের পক্ষ থেকে সব ধরনের সহায়তা দেয়া হবে।
শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন্স সিস্টেমস (এআইএস) বিভাগের এলামনাই এসোসিয়েশনের ২৫ বছর ও এআইএসের ৫০ বছর পূর্তি অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মুস্তফা কামাল আরো বলেন, বর্তমান বিশ্ব চতুর্থ শিল্প বিপ্লবের দিকে এগিয়ে যাচ্ছে। এ শিল্প বিপ্লবের প্রধান নিয়ামক হবে প্রযুক্তি। প্রযুক্তিনির্ভর এ বিপ্লবের সুযোগ নিতে সর্বস্তরের মানুষের সহযোগিতা প্রয়োজন। চতুর্থ শিল্প বিপ্লবে যেসব বিষয় প্রধান নিয়ামকের ভূমিকায় থাকবে, সেগুলোর মধ্যে রয়েছে ন্যানো টেকনোলোজি, রোবোটিক্স, ব্লকচেইন, এনার্জি স্টোরেজ ও কোয়ান্টাম কম্পিউটিংয়ের মতো বিষয়।

তিনি বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের সুফল পেতে হলে তার জন্য উপযোগী জনবল কাঠামো গড়ে তুলতে হবে। বিশ্ববিদ্যালয়কে এক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে আয়োজিত এ অনুষ্ঠানে এআইএস বিভাগের সাবেক শিক্ষার্থী হিসেবে মন্ত্রীকে আজীবন সম্মাননা দেয়া হয়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer