Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

ব্রাজিলে ক্যাথিড্রালে বন্দুকধারীর হামলায় নিহত ৫

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:৪৭, ১২ ডিসেম্বর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ব্রাজিলে ক্যাথিড্রালে বন্দুকধারীর হামলায় নিহত ৫

ঢাকা : ব্রাজিলের জনবহুল সাও পাওলো শহরের কাছে একটি ক্যাথলিক ক্যাথিড্রালে একজন বন্দুকধারীর গুলিতে পাঁচজন নিহত এবং আরও কয়েকজন আহত হয়েছেন। পুলিশ জানিয়েছে, কামপিনাস শহরের মেট্রোপলিটন ক্যাথিড্রালে প্রার্থনারতের ওপর এই হামলা চালানো হয়। 

পুলিশ বলছে, মিডডে সার্ভিসের শেষ দিকে ওই হামলা চালানো হয়। ব্রাজিলের ও গ্লোবো নিউজ জানিয়েছেন, ওই বন্দুকধারী একটি রিভলবার ও একটি পিস্তল বহন করছিল। তিনি হঠাৎ করে তার আসন থেকে উঠে এলোপাতাড়ি গুলি ছুড়ছে থাকে।

পরে পুলিশ তাকে গ্রেপ্তার করার আগে চার্চের বেদির সামনে গুলি করে আত্মহত্যা করেন ওই হামলাকারী।তবে ওই হামলার কারণ এখনও স্পষ্ট নয়। এদিকে ওই বন্দুকধারী বা ভুক্তভোগীদের পরিচয় চিহ্নিত করা যায়নি।

ও গ্লোবো নিউজকে মেজর আদ্রিয়ানো আগোস্টো বলেছেন, প্রার্থনা শেষ হওয়ার কিছুক্ষণ পর উঠে দাঁড়ায় ওই বন্দুকধারী।মেজর আগোস্টো বলেন, তার পেছনের বেঞ্চে থাকা ব্যক্তিদের লক্ষ্য করে প্রথমে গুলি চালায় ওই ব্যক্তি। দৃশ্যত নির্দিষ্ট কাউকে লক্ষ্য না করে কয়েকটি দিকে গুলি চালায় ওই হামলাকারী।

পত্রিকাটি জানিয়েছেন, গুলিবিদ্ধ হওয়া ব্যক্তিদের অধিকাংশই বয়োবৃদ্ধ। তবে ঠিক কতজন নিহত হয়েছেন সেটা নিয়ে কিছুটা দ্বিধার তৈরি হয়েছে। কিছু কিছু প্রতিবেদনে বলা হয়েছে, চারজন নিহত হয়েছেন।

গুলির শব্দ শোনার পর বাইরে থাকা পুলিশ সদস্যরা তাৎক্ষণিকভাবে ক্যাথিড্রালের ভেতর প্রবেশ করে। প্যারামেডিকসরা আহত ব্যক্তিদের ঘটনাস্থলে চিকিৎসা দেয়। এসময় অ্যাম্বুলেন্সে করে আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

সাও পাওলোর আর্চডিওস তাদের ফেসবুক লিখেছেন, ওই হত্যাকাণ্ড ‘গভীর দুঃখ’ তৈরি করেছে এবং পুলিশের তদন্ত চলাকালীন সময় পর্যন্ত ক্যাথিড্রালটি বন্ধ থাকবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer