Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

ব্যাংকাররা ২৪ দিন সরকারি ছুটি পাবেন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:৩৯, ১ ডিসেম্বর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ব্যাংকাররা ২৪ দিন সরকারি ছুটি পাবেন

ঢাকা : ২০১৯ সালের জন্য বাংলাদেশ ব্যাংকসহ দেশের সব তফসিলি ব্যাংকের জন্য সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। নতুন বছরে ২৪ দিন সরকারি ছুটি ভোগ করতে পারবেন ব্যাংকে চাকরিরত কর্মীরা।

বাংলাদেশ ব্যাংক সরকারি ছুটির তালিকা প্রকাশ করেছে। এরইমধ্যে তা সার্কুলার আকারে সব ব্যাংকের প্রধান নির্বাহীদের কাছে পাঠানো হয়েছে।ওই সার্কুলার অনুযায়ী, চাঁদ দেখাসাপেক্ষে বরাবরের মতো তালিকায় ঈদ-উল-ফিতর ও ঈদ-উল-আজহা উপলক্ষে তিন দিন করে ছুটি থাকছে।

এছাড়া অন্যান্য উৎসবে বা বিশেষ দিনে ছুটি থাকছে এক দিন করে।

এতে আরও বলা হয়, সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিধি-৪ শাখার নির্দেশ অনুযায়ী বাংলাদেশ ব্যাংকসহ দেশের সব তফসিলি ব্যাংকের ২০১৯ সালের ছুটির তালিকা করা হয়েছে। এ বিষয়ে ব্যাংকগুলোর সংশ্লিষ্টদের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বলা হয়।

ছুটির তালিকায় রয়েছে, ২১ ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী, ২৬ মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবস, ১৪ এপ্রিল বাংলা নববর্ষ, ২১ এপ্রিল শবে বরাত, ১ মে শ্রমিক (মে) দিবস, ১৮ মে বুদ্ধ পূর্ণিমা, ৩১ মে জুমাতুল বিদা, ২ জুন শবে কদর, এবং ৪, ৫ ও ৬ জুন ঈদ-উল-ফিতর।

বছরের দ্বিতীয় ভাগে ছুটির তালিকায় আছে- ১ জুলাই ব্যাংক হলিডে, ১১, ১২ ও ১৩ অগাস্ট ঈদ-উল-আযহা, ১৫ অগাস্ট জাতীয় শোক দিবস, ২৩ অগাস্ট শুভ জন্মাষ্টমী, ১০ সেপ্টেম্বর আশুরা, ৮ অক্টোবর দুর্গাপূজা (বিজয়া দশমী), ১০ নভেম্বর ঈদে মিলাদুন্নবী (সা.), ১৬ ডিসেম্বর বিজয় দিবস, ২৫ ডিসেম্বর বড়দিন এবং ৩১ ডিসেম্বর ব্যাংক হলিডে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer