Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন শব্দকোষের মোড়ক উন্মোচন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:১৬, ১০ ডিসেম্বর ২০২০

প্রিন্ট:

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন শব্দকোষের মোড়ক উন্মোচন

আন্তঃমন্ত্রণালয় তথ্য বিনিময়, আকাশ পথে চলাচলকারী যাত্রী ও পর্যটকদের সুবিধার জন্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের কার্যক্রমের সঙ্গে সংশ্লিষ্ট বিশেষায়িত শব্দের সংকলন `বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন শব্দকোষ` এর মোড়ক উন্মোচন করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে মন্ত্রণালয়ের সভাকক্ষে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এই শব্দকোষের মোড়ক উন্মোচন করেন।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, মন্ত্রণালয় ও বিভাগের সিদ্ধান্ত গ্রহণের জন্য প্রশাসনিক,কারিগরি, আইনগত,বাণিজ্যিক এবং বিভিন্ন ধরনের কাজ সম্পাদন করা হয়। এ ধরনের সিদ্ধান্ত গ্রহণ কার্যক্রম পারস্পরিক সম্পর্কযুক্ত ও এতে সাধারণ শব্দের পাশাপাশি বিভিন্ন বিশেষায়িত শব্দ ব্যবহার করা হয়। এই মন্ত্রণালয় সম্পর্কিত বিশেষায়িত শব্দের এই শব্দকোষ জ্ঞান বিনিময়ের পাশাপাশি আন্তঃমন্ত্রণালয় তথ্য সমন্বয়েও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। শুধু সরকারি কর্মকর্তাই নয় আকাশপথে চলাচলকারী ও বিমানবন্দর ব্যবহারকারী সম্মানিত যাত্রী এবং পর্যটন কেন্দ্রে ভ্রমণরত যে কোন পর্যটক এই পুস্তিকা থেকে তথ্য নিয়ে উপকৃত হবেন।

তিনি বলেন, দপ্তরসমূহে একটি স্বচ্ছ ও দক্ষতা ভিত্তিক কর্ম-পরিবেশ তৈরির ক্ষেত্রে এই পুস্তিকা সহায়ক ভূমিকা পালন করবে।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মহিবুল হকসহ মন্ত্রণালয়ের অন্যান্য কর্মকর্তারা।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer